shono
Advertisement

বিজেপি কর্মী হওয়ায় সামাজিক বয়কটের শিকার! সমস্যা নিয়ে থানায় অভিযোগ

নানাভাবে গ্রামে তাঁদের একঘরে করে রাখা হয়েছে বলে অভিযোগ, সমাধানের আশ্বাস বিডিওর।
Posted: 12:12 PM Jan 20, 2023Updated: 05:52 PM Jan 20, 2023

অংশুপ্রতিম পাল, খড়গপুর: বিজেপি (BJP) কর্মী হওয়ায় গোটা পরিবারকে সামাজিকভাবে বয়কটের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ ঘিরে তোলপাড় সবংয়ের ৯ নম্বর বলপাই অঞ্চলের শঙ্খডিহা গ্রামে। নানা ধরনের বাধার মুখে পড়তে হচ্ছে বলে সবং থানা ও বিডিওর (BDO) বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বিজেপি কর্মী নিমাই ঘোষ। বিডিও অভিযোগ খতিয়ে দেখে সমাধানের আশ্বাস দিয়েছেন।

Advertisement

অলংকরণ: অর্ঘ্য চৌধুরী।

বিজেপি কর্মী নিমাই ঘোষের অভিযোগ, তাঁর গোটা পরিবার গোড়া থেকে বিজেপির সঙ্গে যুক্ত। গত বিধানসভা ভোটে সবং এলাকায় তৃণমূল (TMC) জয়ী হওয়ার পর থেকে বলপাই অঞ্চলের তৃণমূল সভাপতি মানিক মাইতির নেতৃত্বে তাঁর পরিবারের সদস্যদের উপর অত্যাচার শুরু করে। পাশাপাশি প্রায় দেড় বছর ধরে তাঁর ধান ভাঙানোর মিল ও মিনি টিউবওয়েল থেকে চাষের জন্য জল নিতে এলাকার চাষিদের বারণ করে রেখেছে। এখানেই শেষ নয়, বিজেপি কর্মীর পরিবারের আরও অভিযোগ, ধান ভাঙানোর মিল চালাতে দেওয়া হচ্ছে না। তাঁর মিনি টিউবওয়েল থেকে চাষের জমিতে যাঁরা জল নিয়ে চাষ করেন, তাঁদেরও রীতিমত হুমকি দেওয়া হচ্ছে। এমনকি জল নিলে চাষিদের ৫০ হাজার টাকা জরিমানা নির্দেশ দেওয়া হয়েছে। সবমিলিয়ে গ্রামে থেকেও একঘরে হয়ে রয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: SSC Scam: হুগলির যুব TMC নেতা কুন্তল ঘোষের চিনার পার্কের ফ্ল্যাটে ইডি হানা]

সবং (Sabang) থানায় বারবার জানানো সত্ত্বেও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে অভিযোগ নিমাই ঘোষের। এর জেরে চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন তাঁরা। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূলের অঞ্চল সভাপতি মানিক মাইতি। তিনি বলেন, ”বয়কট করতো সিপিএম করত। বয়কট ধান কাটা, লুটপাট এসব তৃণমূল করে না। নিমাই ঘোষের এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে ভিত্তিহীন। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তৃণমূল দলকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে।”

[আরও পড়ুন: আসল ইস্যু থেকে মানুষের নজর ঘোরাতে বলিউডে ফোকাস, সংবাদমাধ্যমকে তোপ দাগলেন রাহুল]

অন্যদিকে এ ব্যাপারে সবং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক তুহিন শুভ মহন্তি বলেন, ”এরকম একটি অভিযোগ এসেছে। আমরা প্রশাসনের তরফ থেকে আগে মানুষকে বোঝাব। এই ধরনের কাজ অনৈতিক এবং সংবিধান বিরোধী। যারা এই বয়কটের সঙ্গে যুক্ত যদি তার সত্যতা প্রমাণিত হয়, তাহলে প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার