shono
Advertisement

হলদিয়া রিফাইনারির ইউনিট চত্বরে বিস্ফোরণ, জখম ৩ শ্রমিক

ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।
Posted: 06:14 PM Oct 17, 2022Updated: 07:12 PM Oct 17, 2022

চঞ্চল প্রধান, হলদিয়া: গত ডিসেম্বরের পর ফের হলদিয়া রিফাইনারিতে (Haldia Refinery) বিস্ফোরণ। সোমবার দুপুর তিনটে নাগাদ হলদিয়া রিফাইনারি ইউনিটের বাইরে ট্রাক পার্কিং লটে একটি পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে জখম হন অন্তত ৩ জন শ্রমিক।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, রিফাইনারির ডিলেড প্রোকার ইউনিটে বাইরে একটি পাইপে বিস্ফোরণ হয়। ৩ শ্রমিক গুরুতর জখম হন। তাঁদের উদ্ধার করে হলদিয়া রিফাইনারি থেকে ৫ কিলোমিটার দূরে হলদিয়া টাউনশিপের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তবে কী থেকে বিস্ফোরণ ঘটল তা এখনও অজানা। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে দিল্লি নিয়ে যেতে পারবে ইডি, অনুমতি দিল আদালত]

প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর  হলদিয়ার রিফাইনারির (Haldia IOC Fire) ন্যাপথা ইউনিটে আচমকাই আগুন লাগে। সেই দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়। অগ্নিদগ্ধ হন আরও ৪৪ জন। তাঁদের মধ্যে সাতজন হলদিয়ার হাসপাতালে চিকিৎসাধীন। বাকিদের গ্রিন করিডোর কলকাতায় আনা হয়। 

সূত্রের খবর,  কারখানায় শাট ডাউনের কাজ চলাকালীন আগুন লেগে যায়। একটি ইউনিটে বিস্ফোরণও হয়। মুহূর্তে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। অগ্নিদগ্ধ হন ৪৭ জন। তাঁদের মধ্যে তিনজনের মৃত্যু হয়। এবার ফের বিস্ফোরণে জখম হলেন আরও ৩ জন।

[আরও পড়ুন: মালবাজারে পৌঁছেই নিহতদের বাড়িতে মুখ্যমন্ত্রী, পরিবারের সদস্যদের সঙ্গে কথা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার