shono
Advertisement

জামিন পেলেন গরু পাচার কাণ্ডে অভিযুক্ত BSF কমান্ডান্ট সতীশ কুমার

৫ লক্ষ টাকা বন্ডের বিনিময়ে তাঁর জামিন মঞ্জুর করেছে আসানসোল সিবিআই আদালত।
Posted: 10:11 PM Dec 21, 2020Updated: 10:13 PM Dec 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে শর্তসাপেক্ষে জামিন পেলেন গরু পাচার কাণ্ডে ধৃত বিএসএফ (BSF) কমান্ডান্ট সতীশ কুমার। সোমবার ব্যক্তিগত ৫ লক্ষ টাকা বন্ডের বিনিময়ে তাঁর জামিন মঞ্জুর করেছে আসানসোল সিবিআই আদালত।

Advertisement

[আরও পড়ুন: রাজনৈতিক জগতে ফের নক্ষত্রপতন, প্রয়াত কংগ্রেস নেতা মতিলাল ভোরা]

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ধাক্কা দিয়ে এদিন সিবিআইয়ের আইনজীবীর দাবি খারিজ করে দেন বিচারক। বদলে শর্তসাপেক্ষে সতীশ কুমারকে জামিনে মুক্তি দেন তিনি। তবে সিবিআই যখনই ডাকবে, তখনই আদালতে হাজিরা দিতে হবে সতীশ কুমারকে। এই শর্ত আরোপ করে আদালত। কয়েকদিন আগেই কয়লা পাচার চক্রের মূল পাণ্ডা এনামূল হকের সঙ্গে আসানসোল সিবিআই আদালতে তোলা হয় সতীশ কুমারকে। সেখানে তাঁকে ১১ দিনের জেল হেফাজতে পাঠানো হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ডিসেম্বর মাস থেকে ২০১৭ মার্চ পর্যন্ত মালদা এবং মুর্শিদাবাদে সীমান্তরক্ষী বাহিনীর ৬টি ইউনিটের দায়িত্বে ছিলেন সতীশ কুমার। সেই সময় তিনি মালদার ৩৬ নম্বর ব্যাটালিয়নের কমান্ডান্ট ছিলেন। তখন পাচারের সময় ২০ হাজার গরু সীমান্তরক্ষী বাহিনী ধরেছিল। পরে সেগুলি নিলাম করা হয়। এতে গরুপিছু ২ হাজার টাকা করে সীমান্তরক্ষী বাহিনী এবং কাস্টমস ৫০০ টাকা করে পেয়েছিল। পাচার চক্রের অন্যতম নায়ক মুর্শিদাবাদের এনামুল হকের (Enamul Haque) কোম্পানির সঙ্গে এদের যোগসাজশ আছে। ২০১৮ সালে বিএসএফের কমান্ডেন্ট টমাস জিবু ম্যাথু কোচি থেকে ৪৯ লক্ষ টাকা-সহ ধরা পড়েন। এরপরেই এনামুলের গরু পাচার সিন্ডিকেটের তথ্য সিবিআইয়ের সামনে আসে। তারপর সিবিআই জানতে পারে এই চক্রে সতীশকুমার–সহ বেশ কয়েক জন অফিসার এবং প্রভাবশালীরা জড়িয়ে আছেন।

[আরও পড়ুন: ‘বিদায়ের জন্য আগাম শুভেচ্ছা রইল’, প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জের পালটা দিল বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার