shono
Advertisement
Madhyamik 2024

Madhyamik Result 2024: ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালে মাধ্যমিকের ফলাফল, কীভাবে জানবেন? জেনে রাখুন খুঁটিনাটি

Published By: Anwesha AdhikaryPosted: 09:59 PM May 01, 2024Updated: 09:22 AM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিক। রাত পোহালেই এবারের মাধ্যমিকের ফলপ্রকাশ (Madhyamik Result 2024)। বৃহস্পতিবার সকাল ৯:৪৫এ আনুষ্ঠানিকভাবে তা ঘোষণা করবে মধ্যশিক্ষা পর্ষদ। সেই সময় থেকেই অনলাইনে জানা যাবে ফলাফল। এরই পাশাপাশি মাধ্যমিক পরীক্ষার ফল এবার সরাসরি জানা যাবে ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালেও। জেনে নিন পদ্ধতি।

Advertisement

www.sangbadpratidin.in ওয়েবসাইটে ঢুকলেই মাধ্যমিক ফলাফল (Madhyamik Result 2024) সংক্রান্ত একটি পপ আপ আপনার নজরে পড়বে। তাতে ক্লিক করুন। তারপর https://result.sangbadpratidin.in/ ক্লিক করে নির্দিষ্ট জায়গায় ছাত্র বা ছাত্রীর রোল নম্বর এবং জন্মতারিখ টাইপ করলেই কেল্লাফতে। জানা যাবে মাধ্যমিকের ফলাফল। মনে রাখবেন, সকাল ৯:৪৫ এ আনুষ্ঠানিক ফলপ্রকাশের পর থেকেই কিন্তু অনলাইনে ফলাফল জানা যাবে।

[আরও পড়ুন: ফের বির্তকে অধীর, এবার সাংবাদিককে ধাক্কা, চড় মারার অভিযোগ

চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল। পরীক্ষা শেষ হয় ১২ ফেব্রুয়ারি। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৯ লক্ষ ২৩ হাজার। সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক পরীক্ষার ৯০ দিনের মধ্যে ফলপ্রকাশ করতে হয় মধ্যশিক্ষা পর্ষদকে। যে সময়সীমা শেষ হচ্ছে আগামী ১২ মে। তার আগেই ২ মে প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফলাফল।

উল্লেখ্য, ইতিমধ্যে প্রকাশিত হয়েছে ২০২৫ সালের মাধ্যমিকের (Madhyamik Exam 2025) সূচিও। আগামী বছরের মাধ্যমিক পরীক্ষা ১৪ ফেব্রুয়ারি শুরু হবে এবং ২৪ ফেব্রুয়ারি শেষ হবে। তবে, আগামী বছরের মাধ্যমিক শুরুর নির্ঘণ্ট ঘোষণা হতেই প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ, ১৪ ফেব্রুয়ারি দিনটিতে সবেবরাত উপলক্ষে রাজ্য সরকারের ছুটি থাকার কথা। সেক্ষেত্রে এই সূচি বদলের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে শিক্ষক সংগঠনগুলি।

[আরও পড়ুন: বৃদ্ধ আবাসিকের রহস্যমৃত্যু, ২ দিন নিখোঁজ থাকার পর লিফটের নিচ থেকে উদ্ধার দেহ] 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃহস্পতিবার সকাল ৯:৪৫এ আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবে মধ্যশিক্ষা পর্ষদ।
  • মাধ্যমিক পরীক্ষা ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে চলেছিল ১২ ফেব্রুয়ারি পর্যন্ত।
  • সকাল ৯:৪৫ এ আনুষ্ঠানিক ফলপ্রকাশের পর থেকেই কিন্তু অনলাইনে ফলাফল জানা যাবে।
Advertisement