shono
Advertisement

‘মামলা করে চাকরি আটকে রেখেছে রাম-বাম’, নিয়োগ ইস্যুতে ফের তোপ মুখ্যমন্ত্রীর

আদালতের কাছে মুখ্যমন্ত্রীর আর্জি, শূন্যপদে নিয়োগ করতে দেওয়া হোক।
Posted: 02:30 PM Jan 24, 2024Updated: 02:50 PM Jan 24, 2024

সৌরভ মাজি, বর্ধমান: নিয়োগ জট নিয়ে ফের বিরোধীদের তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার বর্ধমানে দুই জেলার একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তাঁর বক্তব্য, আদালতের কাছে আর্জি, নিয়োগ (Recruitment) করতে দেওয়া হোক। হাজার শূন্যপদের চাকরি দেওয়ার ক্ষেত্রে বাধা শুধুই মামলা। আর তার জন্য সিপিএম-বিজেপিকেই ফের দুষলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

শিক্ষক নিয়োগে দুর্নীতি (Teacher Recruitment Scam) নিয়ে একাধিক মামলা হাই কোর্ট, সুপ্রিম কোর্টে বিচারাধীন। আর সেই কারণে পূর্বতন সমস্ত নিয়োগে স্থগিতাদেশ জারি করা হয়েছে। ফলে শূন্যপদ থাকলেও নিয়োগ করা যাচ্ছে না। বারবার এর জন্য মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকার দুষেছেন বিরোধীদের। তাঁদের দায়ের করা মামলার কারণেই নিয়োগ আটকে রয়েছে বলে অভিযোগ তাঁদের। এদিন বর্ধমানের (Burdwan) সভা থেকেও সেকথাই বললেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: রামমন্দিরের আশপাশে গড়ে উঠছে ১৩টি মন্দির, প্রকাশ্যে রামলালার আরও এক বিগ্রহ]

তাঁর কথায়, ”কয়েক হাজার শিক্ষক নেব। শিক্ষকের পদ আমাদের রেডি আছে। কিন্তু কোর্ট কেসে আটকে রেখে দিয়েছে সিপিএম-বিজেপি। তরুণ ছেলেমেয়েদের চাকরি হচ্ছে না। নাহলে শুধুমাত্র শিক্ষক পদেই ৬০ থেকে ৭০ হাজার চাকরি হত। যদি কোথাও অন্যায় হয়ে থাকে, তা খুঁজে বের করা হোক। কিন্তু অবিলম্বে শূন্যপদে চাকরিতে নিয়োগ করতে দেওয়া হোক।” আসলে লোকসভা ভোটের আগে শিক্ষক নিয়োগ-সহ একাধিক দুর্নীতি বিরোধীদের ইস্যু হতে চলেছে। আর রাজ্য সরকার তথা শাসকদলের পালটা যুক্তি, সরকার নিয়োগে রাজি, কিন্তু বিরোধীদের মামলার জটেই সেই রাস্তা খুলছে না।

[আরও পড়ুন: ‘মমতাকে ছাড়া জোট ভাবাই যায় না’, ক্ষুব্ধ তৃণমূল নেত্রীকে ফের বন্ধুত্বের বার্তা কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার