Corona Vaccine: টিকা নেওয়ার পর থেকেই দুর্বল-পেটে ব্যথা! কালনার ছাত্রের মৃত্যুতে উঠছে প্রশ্ন

04:35 PM Jan 14, 2022 |
Advertisement

অভিষেক চৌধুরী, কালনা: টিকাকরণের পর থেকেই অসুস্থ। শুক্রবার মৃত্যুর কোলে ঢলে পড়ল কালনার (Kalna) এক স্কুল ছাত্র। পরিবারের দাবি, ভ্যাকসিনের কারণেই এই মর্মান্তিক পরিণতি ওই পড়ুয়ার। যদিও পড়ুয়ার ময়নাতদন্তের রিপোর্ট হাতে না আসা পর্যন্ত মৃত্যুর কারণ স্পষ্টভাবে জানা সম্ভব নয় বলেই দাবি চিকিৎসকদের।

Advertisement

পূর্ব বর্ধমানের কালনার সমুদ্রগড়ের বাসিন্দা ইউসুফ মুন্সি। সিংহজুলি হাই মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র ছিল সে। চলতি বছরের শুরু থেকে শুরু হয়েছে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ। স্কুলেই দেওয়া হচ্ছে টিকা। পরিবার সূত্রে খবর, গত ৬ জানুয়ারি স্কুলেই করোনার টিকা (Corona Vaccine) নেয় ইউসুফ। তারপর থেকেই অসুস্থ সে। দুর্বলতার পাশাপাশি ছিল পেটে অসহ্য যন্ত্রণা। জানা গিয়েছে, প্রথমে ইউসুফকে নিয়ে যাওয়া হয়েছিল কালনা হাসপাতালে। অবস্থা অবনতি হওয়ার পর তাঁকে বর্ধমান মেডিক্যালেও নেওয়া হয়। এরপর অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় বাড়ি ফেরে ইউসুফ।

[আরও পড়ুন: COVID-19: সংকটজনক কোভিড রোগীদের চিকিৎসায় বিশেষজ্ঞ কমিটি তৈরি স্বাস্থ্যদপ্তরের, বদল নিয়মেও]

পরিবারের সদস্যদের দাবি, শুক্রবার সকালে আচমকা অসুস্থ হয়ে পড়ে ইউসুফ। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় কালনা মহকুমা হাসপাতালে। সেখানকার চিকিৎসকরা ইউসুফকে মৃত বলে ঘোষণা করেন। এরপরই মৃতের পরিবারের সদস্যদের দাবি ঘিরে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। তাঁদের দাবি, ভ্যাকসিনের কারণেই অসুস্থ হয়েছিল ইউসুফ। আর সেই কারণেই মৃত্যু হয়েছে তার। ওই ছাত্রের মৃত্যুর পরই দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে এলেই স্পষ্ট হবে গোটা বিষয়টি।

Advertising
Advertising

ঘটনা প্রসঙ্গে কালনা মহকুমা হসপিটালে সুপার অরূপরতন করণ বলেন, “দেহটি ময়নাতদন্তের জন্য এসেছে। রিপোর্ট না পাওয়া পর্যন্ত কোনওভাবেই মৃত্যুর কারণ বলা সম্ভব নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এই মৃত্যুর কারণ কোনওভাবেই টিকাকরণ নয়।”

[আরও পড়ুন: Maynaguri Train Accident: মায়ের সঙ্গে ফোনে কথা বলতে বলতেই বিকট শব্দ! ট্রেন দুর্ঘটনা প্রাণ কাড়ল কোচবিহারের চিরঞ্জিতের]

Advertisement
Next