Advertisement

COVID-19: উৎসবের মাঝে রাজ্যের কোভিড গ্রাফে স্বস্তি, কমল সংক্রমণ, নিম্নমুখী মৃত্যুহারও

07:29 PM Oct 10, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারদোৎসবের আনন্দ উদযাপন শুরু হয়ে গিয়েছে রাজ্যজুড়ে। করোনাতঙ্ক কাটিয়ে বাঙালির সেরা উৎসবে ভেসে গিয়েছেন সবাই। তারই মধ্য়ে রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফে আরও খানিকটা স্বস্তি মিলল। কমল সংক্রমণ, মৃত্যু। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় (Coronavirus) সংক্রমিত হয়েছেন ৭৬০ জন, মৃত্যু হয়েছে ১১ জনের। শনিবারের তুলনায় যা কম।

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল মুক্ত হয়েছেন ৭৩৪ জন। এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮.৩২ শতাংশ। এ নিয়ে রাজ্যে মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ লক্ষ ৪৯ হাজার ৭৮৩। আক্রান্তের সংখ্যা ১৫, ৭৫, ৩৩৭। আর করোনার বলি মোট ১৮ হাজার ৯০৫ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৫, ৩৯৮ টি, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ২.১৫ শতাংশ। এই হার অনেকটা স্বস্তিদায়ক বলে মনে করছে স্বাস্থ্যমহল।

[আরও পড়ুন: Durga Puja 2021: বনগাঁয় পুজো উদ্বোধনে গিয়ে খোশমেজাজে মদন মিত্র, গাইলেন ‘ও লাভলি’]

তবে দুই জেলার করোনা পরিসংখ্যান নিয়ে চিন্তা থাকছেই – কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ১৬৬ জন আক্রান্ত হয়েছেন। আর উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ১২৩ জন। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, উত্তর দিনাজপুর। এছাড়া অন্যান্য বেশ কয়েকটি জেলাতেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দশের কম। 

[আরও পড়ুন: নন্দীগ্রাম এখন থেকে মমতাময়ী নগর, নামবদলের সিদ্ধান্তে খুশি বাসিন্দারা]

উৎসবের মরশুমে ১০ দিন রাজ্যে খানিকটা শিথিল হয়েছে করোনাবিধি। ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত নাইট কারফিউ থাকছে না। পুজোর সময় ভিড় এড়াতে রাতেও দর্শনার্থীদের জন্য মণ্ডপ খোলা থাকবে। প্রতিমা দর্শন করতে পারবেন তাঁরা। ২০ তারিখের পর ফের নাইট কারফিউ চালু হবে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণের কাজ।  এ নিয়ে মোট টিকাকরণের সংখ্যা ১৩,৫২,৬৪৩। যদিও পুজোর চারদিন কলকাতায় টিকাকরণ শিবির বন্ধ থাকবে।

Advertisement
Next