shono
Advertisement

আরও কাছাকাছি! আরামবাগে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গী দেব

ঘাটাল থেকে ফের প্রার্থী হওয়ার ইঙ্গিত তারকা সাংসদ দেবের।
Posted: 08:58 AM Feb 12, 2024Updated: 01:38 PM Feb 12, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: সোমবার হুগলি জেলার প্রশাসনিক বৈঠক মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের (CM Mamata Banerjee)। প্রশাসনিক বৈঠকের পর পরিষেবা প্রদান করবেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য, আরামবাগের কালীপুর মাঠে এই সভায় মুখ্যমন্ত্রীর সঙ্গী ঘাটালের তারকা সাংসদ দেব (Dev)। সম্প্রতি ঘাটালে দেবের ফের প্রার্থী হওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে শনিবার মুখ‌্যমন্ত্রী এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ের সঙ্গে তাঁর আলোচনার পর সেই জল্পনার অবসানের ইঙ্গিত মেলে। তার পর এই প্রথম প্রকাশ‌্য সভায় মুখ‌্যমন্ত্রীর সঙ্গে থাকবেন দেব। যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Advertisement

রবিবার রাতে একটি অনুষ্ঠানে দেব জানিয়ে দেন, ঘাটাল (Ghatal) তাঁর কাছে আবেগ। সেই ঘাটাল থেকে আবার তিনি প্রার্থী হওয়ার ইঙ্গিতও দেন। সাংসদের কথায়, “ঘাটাল নিয়ে সংসদে শেষ দিন আমি যা বলেছিলাম সেটা আবেগ থেকেই। আমার মধ্যে ঘাটাল নিয়ে আবেগ আছে। সেই জন‌্যই আমি আবার মনে হয় ঘাটাল থেকে দাঁড়াব।”

[আরও পড়ুন: পুরনোতেই আস্থা, রাজ্যসভায় বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য]

লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) তৃতীয়বার প্রার্থী হওয়া নিয়ে দেব আরও বলেন, “আমি ভেবেছিলাম এবার আর দাঁড়াব না। গত ১০ বছরে আমি তেমন কোনও কাজও করিনি। তবে আমি চাইনি কখনও আমার জন‌্য দলের নাম খারাপ হয়। আমি অভিষেক বন্দ্যোপাধ‌্যায় আর মমতা বন্দ্যোপাধ‌্যায় দুজনকেই তাই বলেছি, আমি চলে গেলেও দলের হয়ে প্রচার করব।” দেবের সংযোজন, “অভিষেক আর দিদি এর পর আমায় ঘাটালের মানুষের কথা ভেবে এমন একটা প্রস্তাব দেন যা ঘাটালের ৭০ বছরের স্বপ্ন। তখন আমার মনে হল যে, এটার জন‌্য আমি সারা জীবন রাজনীতি করতে চাই।”

রবিবার ‘প্রধান’ সিনেমার এক অনুষ্ঠানে দেব। নিজস্ব চিত্র।

আজ আরামবাগের সভা থেকে একাধিক নতুন প্রকল্প ঘোষণা করবেন মুখ‌্যমন্ত্রী। তার সঙ্গে একাধিক পরিষেবা প্রদান কর্মসূচি রয়েছে। লোকসভা ভোটের আগে দ্রুত সেসব শেষ করে ফেলতে চান। ঘাটাল নিয়েও বড় ঘোষণা থাকতে পারে বলে আশা প্রকাশ করেছেন দেব। তাঁর কথায়, “ঘাটাল মাস্টার প্ল‌্যান (Ghatal Master Plan)নিয়ে যদি কেন্দ্র সরকার কিছু না করে তাহলে হয়তো রাজ‌্য সরকার করবে। মুখ‌্যমন্ত্রী বলবেন। পরে অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ও প্রচারে গেলে বলবেন।” তাঁর বিরুদ্ধে জেলায় যে অভিযোগ উঠেছিল, তা নিয়ে দেবের বক্তব‌্য, “অন‌্যকে ছোট করে, তার ঘাড়ে দোষ চাপিয়ে নিজেকে বড় করার রাজনীতি আমি করি না।”

[আরও পড়ুন: জ্বলছে সন্দেশখালি, প্রমিস ডে-তে রিলসে ব্যস্ত সাংসদ নুসরত! ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা]

ইতিমধ্যে রাজ্যের বকেয়া নিয়ে বঞ্চনার অভিযোগে কেন্দ্রকে নিশানা করেছে তৃণমূল। দিল্লিতে আন্দোলনও হয়েছে তাঁর নির্দেশমতো। কলকাতায় রেড রোডে ধরনা চলছে। ঘটনাচক্রে আজ, সেখানে ধরনায় থাকার কথা হুগলি জেলা নেতৃত্বের। এদিকে আরামবাগের বহু উন্নয়নমূলক কাজগুলির মধ্যে রাস্তা, পানীয় জল, সেতু-সহ বিভিন্ন দপ্তরের অসংখ‌্য কাজ দ্রুত শেষ হয়েছে। সেগুলিরই উদ্বোধন করবেন মুখ‌্যমন্ত্রী। এর আগে বন‌্যায় আরামবাগের বিস্তীর্ণ অংশ ভেসে গিয়েছিল। তখনও ছুটে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ‌্যায়। 

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার