Advertisement

বিজেপির যুব মোর্চার সব জেলা কমিটি বাতিল, আচমকাই ঘোষণা রাজ্য সভাপতির

03:32 PM Oct 23, 2020 |

রূপায়ন গঙ্গোপাধ্যায়: দলের যুব মোর্চার জেলা কমিটি বাতিল করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার তিনি এই ঘোষণা করেন। জানান, অনিবার্য কারণবশত জেলার বিজেপির যুব মোর্চার পদ ও কমিটি বাতিল করা হল। যুব মোর্চার নয়া জেলা কমিটি ও সভাপতি নির্বাচন না হওয়া পর্যন্ত এই দায়িত্ব সামলাবেন বিজেপির জেলা সভাপতিরা। তবে এই ঘটনায় রাজ্য বিজেপির মতানৈক্য ফের সামনে এল বলে মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement

বিজেপির পাখির চোখ ২০২১ সালে বাংলার বিধানসভা নির্বাচন। সেই লক্ষ্য মাথায় রেখেই দলের সংগঠন ঢেলে সাজানো হয়। বদল আসে যুব মোর্চার জেলা কমিটিগুলিতেও। যুব মোর্চার রাজ্য সভাপতি নির্বাচিত হন তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। এরপরই জেলায় জেলায় সংগঠন মজবুত করার লক্ষ্যে যুব মোর্চাক কমিটি ঢেলে সাজানোর উদ্যোগ নেন তিনি। জেলায় যুব মোর্চার সভাপতি বাছাই নিয়ে আগে থেকেই মতানৈক্য চলছিল। সেই অবস্থায় যুব মোর্চার জেলা সভাপতিদের নাম ঘোষণা করেন সংগঠনের রাজ্য সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ। যা নিয়ে দলের অন্দরেই তীব্র বিতর্ক তৈরি হয়।

[আরও পড়ুন : দৈনিক করোনা সংক্রমণে রাজ্যে ফের রেকর্ড, মহাষষ্ঠীতেও আক্রান্তের নিরিখে শীর্ষে কলকাতা]

এবার দলের যুব মোর্চার সেই জেলা কমিটিগুলি বাতিল করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ বিষয় যব মোর্চার সভাপতি কিছু জানেন না বলেই খবর। তবে রাজ্য সভাপতির আচমকা এহেন সিদ্ধান্তের পরই এটা নিয়ে বিতর্ক শুরু হয়েছে দলের মধ্যে। প্রসঙ্গত, বিভিন্ন জেলায় যুব মোর্চার কমিটি ও সভাপতিদের বিরুদ্ধে ক্ষোভ ছিল। কোথাও কোথাও দলীয় কর্মীরাই বিক্ষোভ দেখিয়েছেন। প্রকাশ্যে এসেছে অন্তর্দ্বন্দ্বের ছবি। সেই অশান্তি মেটাতেই কি রাজ্য সভাপতি এমন সিদ্ধান্ত নিলেন? নাকি এর পিছনে আন্য কোনও কারণ রয়েছে? উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন : মহাসপ্তমীর সকাল থেকেই মুখভার আকাশের, বেলা বাড়তেই প্রবল দুর্যোগের আশঙ্কা রাজ্যে]

Advertisement
Next