shono
Advertisement

Dilip Ghosh: ‘বেশি বাড়াবাড়ি করলে কাপড় খুলে দেব’, কুড়মিদের হুঁশিয়ারি দিলীপ ঘোষের

আগামী ২৪ ঘণ্টার মধ্যে দিলীপ ঘোষ ক্ষমা না চাইলে বাড়ি ঘেরাওয়ের হুমকি কুড়মিদের। 
Posted: 01:36 PM May 15, 2023Updated: 04:17 PM May 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিক্ষোভের পরদিনই কুড়মিদের হুঁশিয়ারি দিলীপ ঘোষের। সোমবার সকালে খড়গপুরে চা চক্রে তিনি বলেন, “ওরা যদি বেশি বাড়াবাড়ি করে সব কাপড় খুলে দেব আমি। দিলীপ ঘোষের পিছনে যেন লাগতে না আসে। হিম্মত থাকলে শ্রীকান্ত মাহাতোকে তারা রিজাইন করাক। যত মাহাতো এমপি আছে, এমএলএ আছে রিজাইন করাক। আমি ওদের সঙ্গে আছি, থাকব। আমার এলাকায় যারা বসেছিল। ধরনা দিয়েছিল দিনের পর দিন। আমি তাদের সহযোগিতা করেছি। ওরা যদি চান আমি নাম মিডিয়ার সামনে বলব।” পালটা আগামী ২৪ ঘণ্টার মধ্যে দিলীপ ঘোষ ক্ষমা না চাইলে বাড়ি ঘেরাওয়ের হুমকি কুড়মিদের। 

Advertisement

আন্দোলন চলাকালীন জঙ্গলমহলে সব ধরনের রাজনৈতিক কর্মসূচির উপর নিষেধাজ্ঞা জারি করেছে কুড়মি সমাজ। এলাকায় রাজনৈতিক নেতাদের ঢোকা নিয়েও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই বারণ না মেনে রবিবার লালগড়ে সভা করতে গিয়ে কুড়মিদের তুমুল বিক্ষোভের মুখে পড়েন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। রবিবার রাস্তার উপর বেশ কিছুক্ষণ ঘেরাও করে রাখাও হয় তাঁকে। প্রায় দশ মিনিট রাস্তার উপর ঘেরাও করে রাখা হয় তাঁকে। গাড়ি থেকে নেমে বিক্ষোভকারীদের সঙ্গে দিলীপ কথা বলতে গেলে তাঁকে ঘিরে জয় গড়াম স্লোগান দিতে শুরু করেন ঘেরাওকারীরা। কুড়মিদের উপজাতিভুক্ত করার দাবি নিয়ে কেন কেন্দ্র সদিচ্ছা দেখাচ্ছে না, তার জবাব চাওয়া হয়।

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মোকা’র শক্তিক্ষয়ের পরই সুখবর, চলতি সপ্তাহেই স্বস্তির বৃষ্টিতে ভিজতে পারে বাংলা]

একইসঙ্গে ‘ঘাঘর ঘেরা’ কর্মসূচি চলাকালীন তিনি কেন লালগড়ে এসেছেন, তার জবাবও চাওয়া হয়। এসময় বিক্ষোভকারীদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন মেদিনীপুরের সাংসদ। তিনি পালটা বলার চেষ্টা করেন, যে কোনও জায়গায় যাওয়া তাঁর সাংবিধানিক অধিকার। সে কথা শুনে বিক্ষোভ আরও তীব্র হয়। প্রায় মিনিট দশেক ঘেরাও থাকার পর ধরমপুরের উদ্দেশে রওনা দেন দিলীপ। এরপর সোমবার সকালে কুড়মি সমাজকে পালটা হুঁশিয়ারি দেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘দ্বিতীয় তীব্রতম ঘূর্ণিঝড়’ মোকায় ধ্বংসস্তূপ মায়ানমারের বন্দর শহর, মৃত ৬, আহত ৭০০-র বেশি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার