shono
Advertisement

ফের ‘মিশন সন্দেশখালি’ ইডির, তালা ভেঙে বাহিনী ঢুকল শাহজাহানের বাড়িতে

১৯ দিন পর ফের সন্দেশখালি অভিযান, কেন্দ্রীয় বাহিনী, জেলা পুলিশ নিয়ে শাহজাহানের বাড়ি ঘিরে ফেলল ইডি। টিয়ার গ্যাস, গার্ড রেল ও লাঠি নিয়ে আগাম নিরাপত্তাবেষ্টনী পুলিশের। গোটা তল্লাশি প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করা হচ্ছে।
Posted: 08:49 AM Jan 24, 2024Updated: 11:40 AM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: ১৯ দিন পর ফের অ্যাকশন মোডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। এবার একেবারে আঁটসাঁট নিরাপত্তা নিয়ে সন্দেশখালিতে (Sandeshkhali) শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশি চালালেন আধিকারিকরা। জেলা পুলিশের সঙ্গে সমন্বয় করে বুধবার সকাল থেকে সরবেড়িয়ায় শাহজাহানের (Shahjahan Sheikh) বাড়িতে হাজির হন ইডি আধিকারিকরা। সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর বিপুল সংখ্যক জওয়ান। শাহজাহানের বাড়িতে এদিনও তালাবন্ধ ছিল। চাবিওয়ালা ডেকে সেই তালা ভেঙে বাড়ির ভিতরে ঢোকেন ইডি আধিকারিকরা। গোটা বাড়ি ঘিরে ফেলেন জওয়ানরা। স্থানীয় বাসিন্দাদের সাক্ষী রেখে এদিনের তল্লাশি অভিযান চালায় ইডি। গত ৫ তারিখ এখানেই তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হয় ইডি। স্থানীয়দের বাধায় এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হন আধিকারিকরা। সেখান থেকে শিক্ষা নিয়েই বুধবার পর্যাপ্ত বাহিনী নিয়ে তবেই ফের তল্লাশি অভিযানে নামল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

সরবেড়িয়ায় শাহজাহানের বাড়িতে ফের ইডি তল্লাশি। নিজস্ব চিত্র।

বুধবার সকালে সরবেড়িয়ায় শাহজাহান শেখের বাড়িতে হাজির হন ইডির ৮ আধিকারিক। সঙ্গে সিআরপিএফের দুই অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্টের নেতৃত্বে বিশাল বাহিনী। জওয়ানরা সকলে বাড়িটি ঘিরে ফেলেন। বাড়ি থেকে খানিকটা দূর পর্যন্ত মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনী। আগেরবারের মতো কোনওরকম হিংসাত্মক পরিস্থিতি এড়াতে এবার পর্যাপ্ত ব্যবস্থা নিয়েই তল্লাশিতে নেমেছে ইডি। পাশাপাশি ইডির তদন্তে সহযোগিতা করতে ঘটনাস্থলে রয়েছেন জেলা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। রয়েছেন এসডিপিও, মিনাখাঁ, বসিরহাট জেলা পুলিশের বিশাল বাহিনী।ইডির তরফে পুরো ঘটনার ভিডিওগ্রাফি করা হচ্ছে। পাশাপাশি রাজ্য পুলিশের পক্ষ থেকেও একটি ভিডিওগ্রাফির ব্যবস্থা করা হয়েছে। 

[আরও পড়ুন: বন্দে ভারতের পর শতাব্দী, এবার হাওড়া NJP-গামী ট্রেন লক্ষ্য করে পাথর! আতঙ্কে যাত্রীরা]

শেষ পাওয়া খবর অনুযায়ী, সরবেড়িয়ায় শাহজাহানের বাড়ি এখনও খালি। কেউ নেই সেখানে। রেশন দুর্নীতি কাণ্ডের তদন্তে তাঁর বাড়ি থেকে নথিপত্র উদ্ধারের উদ্দেশেই বুধবার সেখানে পৌঁছন ইডি আধিকারিকরা। তবে প্রশ্ন উঠছে, এতদিন পর কি বাড়িতে আদৌ কোনও প্রমাণ পাওয়া যাবে?  সেসব কি ইতিমধ্যেই নষ্ট করে ফেলেননি শাহজাহান?  তবে এখনও আশা ছাড়ছেন না ইডি আধিকারিকরা। বুধবার জোরদার তল্লাশিতে কোনও প্রমাণ পেতে মরিয়া তাঁরা। 

শাহজাহানের নামে বিশাল মাছের বাজার। নিজস্ব চিত্র।

[আরও পড়ুন: অশুচি মিলনে বাড়ছে জরায়ুমুখের ক্যানসার? কীভাবে হবে রক্ষা? জানালেন বিশেষজ্ঞ]

এর আগে গত ৫ জানুয়ারি সরবেড়িয়ায় অভিযানে গিয়ে ইডি আধিকারিকরা হামলার মুখে পড়েন। শাহজাহানের বাড়ি ঘিরতেই এই বিপত্তি ঘটেছিল। তৃণমূল নেতা শেখ শাহজাহানের অনুগামীকে তাড়া খেয়ে একেবারে পালিয়ে যেতে হয় তাঁদের। মাথা ফাটে এক ইডি আধিকারিকের। এই ঘটনার ১৯ দিন পরে আর কোনও বাধা নয়, সরাসরি শাহজাহানের বাড়িতেই ঢুকল ইডি।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার