shono
Advertisement

Rathin Ghosh: খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে ইডি হানা

বাজেয়াপ্ত মন্ত্রীর পরিবারের সদস্যদের মোবাইল।  
Posted: 08:15 AM Oct 05, 2023Updated: 09:55 AM Oct 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনিয়োগ দুর্নীতি মামলায় এবার ইডির স্ক্যানারে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। বৃহস্পতিবার কাকভোর থেকে তাঁর মধ্যমগ্রামের মাইকেলনগরের বাড়িতে তল্লাশি কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের। বাজেয়াপ্ত মন্ত্রীর পরিবারের সদস্যদের মোবাইল। এছাড়া কামারহাটি, টিটাগড়, বরানগর পুরসভার চেয়ারম্যান এবং দক্ষিণ দমদম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান পাচু রায়ের বাড়ি-সহ মোট ১২টি জায়গায় চলছে তল্লাশি অভিযান।

Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া অয়ন শীলের থেকে পাওয়া তথ্য অনুযায়ী পুরসভাগুলিতেও নিয়োগে বিস্তর দুর্নীতির অভিযোগ তোলে ইডি, সিবিআই। তার ভিত্তিতেই বিচারপতির পর্যবেক্ষণ ছিল, পুর-দুর্নীতিরও তদন্ত হওয়া উচিত এবং তা করুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরু, কয়লা, শিক্ষা দুর্নীতির পর পুরসভায় দুর্নীতির তদন্তভারও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই অনুযায়ী তদন্ত শুরু হয়।

[আরও পড়ুন: ডেঙ্গুর আতঙ্ক, প্লাস্টিক ব্যাগ ভরতি মশা নিয়ে সটান হাসপাতালে হাজির ব্যক্তি!]

সূত্রের খবর, অয়ন শীলের অফিস থেকে পাওয়া একাধিক নথিপত্র ঘেঁটে রথীন ঘোষের নাম উঠে আসে। কারণ, রথীনবাবু মধ্যমগ্রাম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান ছিলেন। ইডির দাবি, ২০১৪-১৮ সাল পর্যন্ত পুরসভায় নিয়োগের ক্ষেত্রে আর্থিক লেনদেনের খোঁজও মিলেছে। কাদের টাকার মাধ্যমে চাকরি দেওয়া হয়েছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। উল্লেখ্য, এর আগে পুর নিয়োগ দুর্নীতি মামলায় উত্তর ২৪ পরগনার একাধিক পুরসভার কর্মী ও আধিকারিকদের তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জিজ্ঞাসাবাদও করা হয়। তাঁদের বয়ান রেকর্ডের প্রক্রিয়ার মাঝে রথীন ঘোষের বাড়িতে ইডি তল্লাশি যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ সে বিষয়ে কোনও সন্দেহ নেই।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: স্কুলে পরিচিত তোতাপাখি নামে, হাওড়ার ‘সুপার চাইল্ডে’র ঝুলিতে দেশ বিদেশের অসংখ্য পুরস্কার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার