shono
Advertisement
Howrah

খেলনা কারখানায় বিধ্বংসী আগুন, ঘিঞ্জি এলাকা হওয়ায় কাজে সমস্যা দমকলের

পিচবোর্ডের মতো দাহ্য পদার্থ থাকায় নিমেষে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে দমকলের ৮টা ইঞ্জিন।
Published By: Sucheta SenguptaPosted: 06:17 PM Oct 13, 2024Updated: 08:28 PM Oct 13, 2024

অরিজিৎ গুপ্ত, হাওড়া: উৎসব শেষে বিপর্যয়। রবিবার হাওড়ার এক খেলনা কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড। প্রচুর দাহ্য পদার্থ থাকায় দাউদাউ করে আগুন ছড়িয়ে পড়ে নিমেষে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৮ টি ইঞ্জিন। কিন্তু এলাকাটি প্রচুর ঘন জনবসতি সম্পন্ন হওয়ায় দমকল কর্মীদের কাজ করতে বিশেষ বেগ পেতে হয়। তাঁরা জানান, পিচবোর্ডের মতো জিনিস ছিল কারখানায়। তাই আগুন নিয়্ন্ত্রণে আনতে অনেকটা সময় লেগেছে। কী কারণে আগুন লাগল, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তদন্ত করবে দমকল বিভাগ।

Advertisement

হাওড়া অঙ্কুরহাটিতে একটি খেলনা তৈরির কারখানায় আচমকা অগ্নিকাণ্ড ঘটে রবিবার দুপুরে। এই এলাকায় বেশ কিছু কারখানা রয়েছে। যে কারখানায় আগুন লাগে, সেখানে ছোটদের খেলনা তৈরি হতো বলে জানা গিয়েছে। দমকল সূত্রে খবর, এদিন দুপুরে নাগাদ অঙ্কুরহাটির ওই খেলনা কারখানায় আগুন লাগে। খবর পেয়ে দমকলের ৮টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। আগুন নেভানোর কাজ দ্রুত শুরু করে। কিন্তু কারখানায় খেলনা তৈরির সরঞ্জাম ছাড়াও পিচবোর্ডের মত দাহ্য পদার্থও মজুত ছিল। যার ফলে আগুন দ্রুত বড় আকার নেয়। আশপাশের এলাকায় আগুন ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা।

দমকলের ৮ টি ইঞ্জিন তড়িঘড়ি আগুন নেভানোর কাজ শুরু করলেও সমস্যা পড়েন কর্মীরা। ঘিঞ্জি এলাকায় আগুন নেভানোর কাজে পদে পদে বাধা পেতে হয় তাঁদের।  দীর্ঘক্ষণের চেষ্টায় অবশ্য আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে ক্ষতি হয়েছে অনেক কিছুরই। কারখানার বেশিরভাগ কাঁচামাল পুড়ে ছাই হয়েছে বলে অনুমান মালিকপক্ষের। তবে কী থেকে এত বিধ্বংসী আগুন লাগল, তা নিয়ে প্রশ্ন উঠলেও এখনও স্পষ্ট নয় কিছু। তদন্তে নেমেছে দমকল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement