shono
Advertisement
Mamata Banerjee

ক্ষতিগ্রস্ত কৃষকরাও শস্যবিমার টাকা পাবেন, বন্যা পরিস্থিতি খতিয়ে দেখে ঘোষণা মমতার

এদিন মুখ্যমন্ত্রী জানালেন, বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকরা শস্যবিমার টাকা পাবেন। যাদের মাটির বাড়ি ধসে গিয়েছে, সেগুলো সার্ভে করে পরবর্তীতে পদক্ষেপ করা হবে। বন্যা পরিস্থিতিতে সরকারি আধিকারিকদের সক্রিয়ভাবে কাজ করার নির্দেশও দিয়েছেন তিনি। 
Published By: Tiyasha SarkarPosted: 02:46 PM Sep 23, 2024Updated: 05:51 PM Sep 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা বৃষ্টিতে বিপর্যস্ত বাংলার একাধিক জেলা। ব্যাপক ক্ষতি হয়েছে ফসলের। স্বাভাবিকভাবেই মাথায় হাত কৃষকদের। এই পরিস্থিতিতে সোমবার পূর্ব বর্ধমানের বিপর্যস্ত এলাকা পরিদর্শনের পর ক্ষতিগ্রস্তদের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন, হাওড়া, হুগলি, বর্ধমান, বাঁকুড়া, মেদিনীপুর, বীরভূম-সহ বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত সব জেলার কৃষকরা শস্যবিমার টাকা পাবেন। যাদের মাটির বাড়ি ধসে গিয়েছে, সেগুলো সার্ভে করে পদক্ষেপ করা হবে বলে জানালেন মমতা। বন্যা পরিস্থিতিতে সরকারি আধিকারিকদের সক্রিয়ভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন তিনি। 

Advertisement

একদিকে টানা বৃষ্টি, তার উপর জল ছেড়েছে ডিভিসি। দুইয়ের জোড়াফলায় বিপর্যস্ত বাংলার বেশ কয়েকটি জেলা। তার মধ্যে রয়েছে বর্ধমানের একাধিক এলাকা। সোমবার পূর্ব বর্ধমানের বন্যা কবলিত এলাকায় যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকা পরিদর্শনের পাশাপাশি কথা বলেন এলাকার বাসিন্দাদের সঙ্গে। এর পরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকরা শস্যবিমার টাকা পাবেন। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "অনেকগুলো জেলার একাধিক এলাকা ব্যাপক ক্ষতিগ্রস্ত। প্রচুর ফসল নষ্ট হয়েছে। যত বিঘা জমির ফসল নষ্ট হয়েছে সেই অনুযায়ী শস্যবিমার টাকা পাবেন সমস্ত কৃষকরা।"

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বৃষ্টিতে যে মাটির বাড়িগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো সার্ভে করা হবে। তার পর জল কমলে বাড়ি তৈরি করে দেওয়া হবে। আমজনতার স্বার্থে বন্যা পরিস্থিতিতে সরকারি আধিকারিকদের সক্রিয়ভাবে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিপদ বুঝলে আগেভাগে বাসিন্দাদের অন্যত্র সরিয়ে দেওয়ার কথা বলা হয়েছে। বিডিও-সহ সকলকে মাঠে নেমে কাজ নেওয়ার কথা বলা হয়েছে। মুখ্যমন্ত্রীর সাফ কথা, মানুষের যাতে সমস্যা না হয় সেদিকে নজরদারি চালাতে হবে সর্বক্ষণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোমবার পূর্ব বর্ধমানের বিপর্যস্ত এলাকা পরিদর্শনের পর ক্ষতিগ্রস্তদের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • জানালেন, বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকরা শষ্যবিমার টাকা পাবেন।
  • যাদের মাটির বাড়ি ধসে গিয়েছে, সেগুলো সার্ভে করে পদক্ষেপ করা হবে বলে জানালেন মমতা।
Advertisement