shono
Advertisement

Gangasagar Mela 2023: কুয়াশার দাপটে বন্ধ লঞ্চ ও ভেসেল পরিষেবা, বিপাকে গঙ্গাসাগর ফেরত পুণ্যার্থীরা

গঙ্গাসাগর যাওয়ার সময়েও কুয়াশার জেরে সমস্যায় পড়েছিলেন লাখ লাখ পুণ্যার্থী।
Posted: 09:19 AM Jan 16, 2023Updated: 09:39 AM Jan 16, 2023

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ফের কাঁটা ঘন কুয়াশা। তার ফলে কচুবেড়িয়ায় বন্ধ লঞ্চ, ভেসেল পরিষেবা। গঙ্গাসাগরে পুণ্যস্নান সেরে ফেরার পথেও বিপাকে অগণিত ভক্ত। ফিরতে না পেরে বাফার জোনে আটকে কয়েক লাখ দর্শনার্থী।

Advertisement

শনিবার সন্ধে থেকে শুরু হয়েছিল গঙ্গাসাগরে পুণ্যস্নান। রবিবার সন্ধে পর্যন্ত মোক্ষলাভের আশায় গঙ্গাসাগরে ডুব দেন পুণ্যার্থীরা। তবে রাত থেকে গঙ্গাসাগরে ব্যাপক কুয়াশার দাপট। তার ফলে বন্ধ হয়ে যায় লঞ্চ ও ভেসেল পরিষেবা। সোমবার সকাল পর্যন্ত বন্ধ পরিষেবা। কুয়াশার চাদরে ঢাকা চতুর্দিক। তার ফলে কচুবেড়িয়া-লট এইট কিংবা কচুবেড়িয়া-বেণুবন পয়েন্ট থেকে লঞ্চ বা ভেসেল পরিষেবা চালু করা সম্ভব নয় বলেই জাানিয়েছে প্রশাসন। স্বাভাবিকভাবেই বিপাকে গঙ্গাসাগর ফেরত অগণিত পুণ্যার্থী। বাফার জোনে আটকে রয়েছেন তাঁরা। কতক্ষণে পরিষেবা স্বাভাবিক ঙবে, সেই অপেক্ষায় তীর্থযাত্রীরা।

[আরও পড়ুন: দিদিকে নিয়ে দিবাস্বপ্ন! অমর্ত্যের মন্তব্যে কটাক্ষ বিজেপির, বিরোধিতা বাম-কংগ্রেসেরও]

এর আগে গত শনিবারও ঠিক একই ঘটনা ঘটে। কুয়াশার দাপটে ওইদিন সকালে মিলেনিয়াম পার্ক থেকে ভেসেল পরিষেবা বন্ধ ছিল। ওইদিন নির্দিষ্ট সময় মিলেনিয়াম পার্কের কাছে জেটি ঘাটে উপস্থিত হন কমপক্ষে ২২১ জন তীর্থযাত্রী। তবে ঘন কুয়াশার জেরে ভেসেল পরিষেবা বন্ধ থাকায় ক্রুজ চালানো সম্ভব হয়নি। তাই বিকল্প পথে গাড়িতে গঙ্গাসাগর যাওয়ার বন্দোবস্ত করা হয়। ২০ জন পুণ্যার্থী গাড়িতে চড়ে গঙ্গাসাগরের পথে রওনা হন। তবে বাকিরা ক্রুজে চড়ে গঙ্গাসাগর পৌঁছনোর বিষয়ে এককাট্টা। তাই তাঁদের টিকিটের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয় ওই বেসরকারি জলযান কর্তৃপক্ষ। শুক্রবার রাত ৯টা থেকে কচুবেড়িয়ার লট নম্বর ৮ থেকে লঞ্চ পরিষেবা বন্ধ হয়ে যায়। তাই বাবুঘাট বাসস্ট্যান্ড থেকেও বাস পরিষেবা ব্যাহত হয় গত শনিবার।

উল্লেখ্য, দু’বছর পর এবার গঙ্গাসাগরে রেকর্ড ভিড় লক্ষ্য করা যায়। গঙ্গাসাগরে ভিড় জমান লক্ষাধিক পুণ্যার্থী। ই-স্নানেও মিলেছে ব্যাপক সাড়া।   

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো’য় শামিল হতে CPM-সহ বাম দলগুলিকে আহ্বান কংগ্রেসের, কী বলছে তৃণমূল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার