shono
Advertisement

সংসদে গ্যাস হামলা: উদ্দেশ্য ভাইরাল করা, নদিয়ার সৌরভকে ভিডিও পাঠায় ললিত

বীরনগরের বাসিন্দা সৌরভ চক্রবর্তী আপাতত ফেরার।
Posted: 09:09 AM Dec 17, 2023Updated: 10:35 AM Dec 17, 2023

সঞ্জিত ঘোষ, নদিয়া: সংসদে গ্যাস হামলার (Gas Attack in Parlaiment) ঘটনায় আরও প্রকট বঙ্গ যোগ। অন্যতম অভিযুক্ত ললিত ঝা-র সঙ্গে যোগাযোগ ছিল নদিয়ার (Nadia) বীরনগরের বাসিন্দা সৌরভ চক্রবর্তীর। ১৩ তারিখ হামলার ভিডিও ললিত প্রথম পাঠিয়েছিল হালিশহরের নীলাক্ষ আইচ নামে স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যকে। পাশাপাশি সৌরভকেও তা পাঠিয়ে সোশাল মিডিয়ায় ভাইরাল (Viral) করে দেওয়ার কথা জানায় ললিত। যদিও এই ঘটনায় পুলিশের ধরপাকড় শুরু হতেই গা ঢাকা দিয়েছেন সৌরভ নামে ওই যুবক। বীরনগরের ১০ নং ওয়ার্ডে তাঁর বাড়ি গিয়ে দেখা গেল, তা তালাবন্ধ। কেউ নেই বাড়িতে। যদিও সৌরভের জ্যাঠা জানিয়েছেন, পুরী গিয়েছেন তিনি।

Advertisement

ললিত ঝা, নীলাক্ষ আইচ, সায়ন পালের পর সৌরভ চক্রবর্তী। গত ১৩ তারিখ লোকসভায় (Lok Sabha) গ্যাস হামলার ঘটনায় আরও এক নাম উঠে এল। তদন্তকারীদের নজরে এবার নদিয়ার বীরনগরের এই বাসিন্দা। তাহেরপুর থানার বীরনগরের ১০ নং ওয়ার্ড এলাকার বাসিন্দা সৌরভও ললিতের মতো স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যুক্ত বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। সেই সংস্থার হোয়াটসঅ্যাপ (WhatsApp) গ্রুপে ৫০০ জন সদস্যের মধ্যে একজন এই সৌরভ। এছাড়া তিনি ললিতের সোশাল মিডিয়ার বন্ধু। জানা যাচ্ছে, ওইদিনের ভিডিও সৌরভকে পাঠানোর উদ্দেশ্য ছিল, সোশাল মিডিয়ায় (Social Media) তা ভাইরাল করে দেওয়া। সেইসঙ্গে ছোট্ট নোট – ‘আমরা প্রতিবাদ করেছি, সোশাল মিডিয়ায় শেয়ার করে দাও।’ সৌরভও নিজের ফেসবুক প্রোফাইলে তা শেয়ার করেন বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: সংসদে হামলার প্রতিবাদ করায় নয়, অন্য কারণে সাসপেন্ড বিরোধী সাংসদরা, সাফাই বিড়লার]

শনিবারই তদন্তকারীদের স্ক্যানারে আসে সৌরভের নাম। এমনিতে জিওলজির ছাত্র সৌরভ চক্রবর্তী। কাজের জন্য আগে দেশ, বিদেশে কয়েক বছর থেকেছেন তিনি। করোনা কালে বাড়ি ফেরার পর কলকাতার এক বেসরকারি সংস্থায় কাজ করতেন। বাড়ি থেকেই কলকাতায় যাতায়াত ছিল তাঁর। কিন্তু কীভাবে সংসদে হামলার ঘটনায় জড়িয়ে গেলেন, তা বুঝতেই পারছে না পরিবার। এই খবর জেনে হতভম্ব বাড়ির সকলে। জ্যাঠা অরুণ চক্রবর্তী জানাচ্ছেন, তিনদিন হল পুরী বেড়াতে গিয়েছে সৌরভ। তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই দিল্লি পুলিশের একটি টিম কলকাতায় এসেছে অভিযুক্তদের তথ্য-তালাশ করতে। তারাই কাজ করছে।

[আরও পড়ুন: ‘গয়না, মানিব্যাগ সামলে রাখবেন’, শুভেন্দুকে ‘চোর’ চিহ্নিত করে মাইকিং তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার