shono
Advertisement

আগামী কয়েক ঘণ্টাতেই বঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, ভিজতে পারে কোন কোন জেলা?

রাজ্যবাসীকে আগেভাগেই এ নিয়ে সতর্ক করা হয়েছে।
Posted: 07:23 PM Mar 10, 2023Updated: 01:18 PM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার রাতেই বাংলার একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। তাই রাজ্যবাসীকে আগেভাগেই এ নিয়ে সতর্ক করা হল।

Advertisement

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যে পূর্ব বর্ধমান জেলাজুড়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুত-সহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের (North Bengal) দার্জিলিং ও কালিম্পংয়ের কিছু জায়গাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী কাল, শনিবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান,পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ,মালদহ ও দুই দিনাজপুরে ঝড় বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: বিয়ের দিনকয়েক পরই পিতৃহারা OYO-র প্রতিষ্ঠাতা, বহুতলের ২০ তলা থেকে পড়ে মৃত্যু]

বাকি জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে বলেই খবর। যদিও এদিন কলকাতা (Kolkata) কিংবা তার আশপাশের জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আকাশ মেঘলা থাকবে। এদিন কলকাতার তাপমাত্রা ৩৩ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৩ থেকে ২৪ এর আশেপাশে ছিল।

গত বুধবারই আবহাওয়া দপ্তর জানিয়েছিল, শুক্রবার বাংলার পশ্চিমের জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর। তবে তাতে তাপমাত্রা কমার তেমন পূর্বাভাস নেই। বরং রবিবার থেকে গরম আরও বাড়বে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি বা তার বেশি পৌঁছতে পারে। পশ্চিমের শুকনো ও গরম বাতাস ঢুকছে বাংলায়। তার ফলেই পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা একধাক্কায় বাড়তে পারে অনেকখানি।

[আরও পড়ুন: DA ধর্মঘটের প্রভাবই নেই, মুখ্যমন্ত্রীর দপ্তরে হাজিরা ১০০%, গরহাজিরাদের তালিকা চাইল নবান্ন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার