shono
Advertisement
Hooghly

বিনা চিকিৎসায় আরও এক মৃত্যু! 'ডাক্তারদের কর্মবিরতির মূল্য', খোঁচা তৃণমূলের

কী অভিযোগ মৃতের পরিবারের?
Published By: Tiyasha SarkarPosted: 06:20 PM Sep 10, 2024Updated: 07:52 PM Sep 10, 2024

সুমন করাতি, হুগলি: ফের বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ। এক্স হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে উষ্মাপ্রকাশ করল তৃণমূল। চিকিৎসকদের প্রতিবাদকে সমর্থন করেই লেখা হল, 'ডাক্তারদের কর্মবিরতির মূল্য।' 

Advertisement

জানা গিয়েছে, মৃতের নাম সদানন্দ পাল। হুগলির হরিপাল থানা এলাকার বাসিন্দা ওই বৃদ্ধের বয়স ৬৩ বছর। তৃণমূলের এক্স হ্যান্ডেল সূত্রে খবর, গত ১৮ আগস্ট দুর্ঘটনার শিকার হন। পুলিশের তরফে তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হরিপাল গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে তাঁকে চুঁচুড়া সদর হাসপাতালে রেফার করা হয়। এর পর তাঁকে কল্যাণী এইমসে রেফার করা হলেও পরিবারের দাবি, সেখানে ভর্তি নেয়নি। জানানো হয় চিকিৎসক নেই। এর পর কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয় বৃদ্ধকে। চিকিৎসক না থাকার কারণে সেখানেও বৃদ্ধকে ভর্তি করানো যায়নি বলে অভিযোগ। চিকিৎসকদের কর্মবিরতির কারণেই বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে দাবি করেন তাঁর ছেলে সৌমেন পাল।

[আরও পড়ুন: থ্রেট কালচার, সিন্ডিকেট! ৫১ ডাক্তারকে ‘অকর্মণ্য’ করার সিদ্ধান্ত আর জি কর কর্তৃপক্ষের]

মঙ্গলবার সকালে তৃণমূলের এক্স হ্যান্ডেল থেকে মৃতের ছেলের একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানেই দাবি করা হয়েছে, চিকিৎসকদের কর্মবিরতির কারণে একের পর এক মৃত্যুর ঘটনা ঘটছে। উল্লেখ্য, আর জি কর কাণ্ডের প্রতিবাদে প্রায় একমাস ধরে কর্মবিরতিতে জুনিয়র চিকিৎসকরা। স্বাভাবিকভাবেই এর প্রভাব পড়ছে স্বাস্থ্য পরিষেবায়। কর্মবিরতির কারণে একমাসে বাংলার ২৭ জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ।

 

[আরও পড়ুন: মহিলা আইনজীবীদের তাড়ায় আদালতে ঊর্ধ্বশ্বাসে দৌড় সন্দীপের! ধেয়ে এল জুতো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement