shono
Advertisement

পোলট্রি ফার্মেই তৈরি হত বন্দুক! কুলতলিতে মিলল বেআইনি অস্ত্র কারখানার খোঁজ

আগ্নেয়াস্ত্র তৈরির সময় হাতেনাতে ধরা পড়ে অভিযুক্ত মহিউদ্দিন।
Posted: 10:01 PM Apr 22, 2022Updated: 10:01 PM Apr 22, 2022

দেবব্রত মণ্ডল, বারুইপুর: পোলট্রি ফার্মের আড়ালেই চলত বেআইনি অস্ত্র কারখানা (Arms Factory)! সাধারণ মানের লোহা কেটে সুদক্ষভাবে আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার হদিশ পেল পুলিশ। দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানার কুন্দখালি গোদাবার গ্রাম পঞ্চায়েতের কেল্লার বাজার এলাকায় মিলল অস্ত্র কারখানার খোঁজ। এই ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যেই এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কুলতলি থানার পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার গভীর রাতে বারুইপুর পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপের সদস্যরা মহিউদ্দিন সর্দারের বাড়িতে আগ্নেয়াস্ত্র তৈরি করা হচ্ছে বলে খোঁজ পায়। গোপন সূত্রে পাওয়া খবরের সূত্র ধরে ওই এলাকায় হানা দেয়। আগ্নেয়াস্ত্র তৈরির সময় হাতেনাতে ধরা পড়ে মহিউদ্দিন। ওই বাড়িতে তল্লাশি চালিয়ে তার হাতে তৈরি আটটি দেশি নতুন পিস্তল এবং তিনটি পুরনো বন্দুক উদ্ধার হয়। তাছাড়া ওই কারখানা থেকে উদ্ধার হয় অস্ত্র তৈরির যন্ত্রাংশ, লোহা কাটার মেশিন, ড্রিল, পলিশ করার মেশিন, স্ক্রু ড্রাইভার, হাতুরি। 

[আরও পড়ুন: SSKM হাসপাতাল থেকে ছাড়া পেলেন অনুব্রত, বিশ্রামের পরামর্শ চিকিৎসকদের]

এ বিষয়ে জেলা পুলিশ সুপার বৈভব তিওয়ারি বলেন, “ধৃতের বাড়িতে মুরগির পোলট্রি রয়েছে। সেই পোলট্রি ফার্মের আড়ালে বিগত পাঁচ মাস যাবৎ অস্ত্রের ব্যবসা চালাচ্ছিল মহিউদ্দিন। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে ব্যবসার খুঁটিনাটি সম্পর্কে জানার চেষ্টা করা হচ্ছে।” শুক্রবার ধৃতকে বারুইপুর মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তাকে সাতদিন পুলিশ হেফাজতের নির্দেশ দেন। কতদিন ধরে কারখানা সে চালাত, বেআইনি আগ্নেয়াস্ত্র কোথায় কোথায় সরবরাহ করেছে, অস্ত্র তৈরির প্রশিক্ষণ নিল কীভাবে, তা জানার চেষ্টা করবে পুলিশ।

গত কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বেআইনি অস্ত্র উদ্ধারের নির্দেশ দেন। সেই নির্দেশ পাওয়ার পরই বিভিন্ন এলাকায় শুরু হয় অভিযান। তবে একসঙ্গে এত অস্ত্র এর আগে বারুইপুরে বাজেয়াপ্ত হয়নি। তাই কুলতলিতে অস্ত্র কারখানার খোঁজ পাওয়া নিঃসন্দেহে বড় সাফল্য। 

[আরও পড়ুন: EXCLUSIVE: অরুণ লালের সঙ্গে কীভাবে আলাপ? মুখ খুললেন হবু স্ত্রী বুলবুল সাহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement