Advertisement

পাকিস্তানের হিন্দু নির্যাতনের ছবি-ভিডিও তেলিনিপাড়ার বলে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

05:01 PM May 14, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হুগলির ভদ্রেশ্বর থানার তেলিনিপাড়ায় হিংসার ঘটনায় কঠোর প্রশাসন। তিনদিনের বেশি সময় ধরে সাম্প্রদায়িক অশান্তিতে উত্তপ্ত তেলিনিপাড়া। রাজ্যের স্বরাষ্ট্রদপ্তর টুইট করে জানিয়েছে, এখনও পর্যন্ত পুলিশ ১২৯ জন দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে। আরও বেশ কিছু দুষ্কৃতীদের ধরপাকড় চলছে। বিশাল পুলিশ বাহিনী ও কমব্যাট ফোর্স এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষায় মোতায়েন রয়েছে। প্রশাসন জানিয়েছে, কিছু দুর্বৃত্ত এলাকায় উসকানি দিয়ে অশান্তি বাধানোর চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছে স্বরাষ্ট্রদপত্র। কিন্তু এসবের মধ্যেও প্রশাসনের মাথাব্যথা বাড়িয়েছে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো ছবি ও ভিডিও।

Advertisement

তেলিনিপাড়ায় ১৪৪ ধারা জারি রয়েছে। ১৭ মে পর্যন্ত হুগলির ১১টি থানা এলাকায় ইন্টারনেট ও কেবল পরিষেবা বন্ধ রাখা হয়েছে। কিন্তু তার মধ্যেও সোশ্যাল মিডিয়ায় ঘুরছে বেশ কিছু হিংসাত্মক ছবি ও ভিডিও। দাবি করা হচ্ছে, এগুলি তেলিনিপাড়ায় অশান্তির দৃশ্য। কিন্তু বাস্তবে দেখা গিয়েছে, সেগুলি সবই ভুয়ো। পাকিস্তানে হিন্দু নির্যাতনের ছবি ও ভিডিও তেলিনিপাড়ার বলে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করা হচ্ছে বলে জানিয়েছে প্রশাসন। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম তাদের ফ্যাক্ট চেক অভিযানের মাধ্যমে জানতে পেরেছে, এই হিংসার ছবি ও ভিডিও পাকিস্তানের। যে ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরছে সেগুলি অধিকৃত কাশ্মীরের বালোচিস্তানের এবং পাঞ্জাব প্রদেশের।

এই সেই ভুয়ো পোস্ট

[আরও পড়ুন: তেলেনিপাড়ার উত্তেজনার মাঝেই রাতারাতি ভদ্রেশ্বর থানার ওসি বদল, তুঙ্গে বিতর্ক]

Voice of Pakistan Minority নামে টুইটার হ্যান্ডেল থেকে এই ছবি ও ভিডিও পোস্ট করা হয়েছিল। গাল্ফ নিউজ গত ১২ মে পাকিস্তানের এই হিন্দু নির্যাতনের খবরও সম্প্রচার করে। সেই ঘটনার ছবি ও ভিডিও তেলিনিপাড়ার বলে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছে বলে জানতে পেরেছে ওই সর্বভারতীয় সংবাদমাধ্যম।

[আরও পড়ুন: ‘তেলিনিপাড়ায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করুন’, জেলাশাসককে নির্দেশ মুখ্যমন্ত্রীর]

The post পাকিস্তানের হিন্দু নির্যাতনের ছবি-ভিডিও তেলিনিপাড়ার বলে ভাইরাল সোশ্যাল মিডিয়ায় appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next