shono
Advertisement
Medinipur Medical College and Hospital

পড়ুয়াদের 'হুমকি', আর জি করের সন্দীপ 'ঘনিষ্ঠ' ছাত্রনেতার বিরুদ্ধে মেদিনীপুর মেডিক্যালে বিক্ষোভ

মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অশান্তি।
Published By: Sayani SenPosted: 02:14 PM Aug 30, 2024Updated: 03:46 PM Aug 30, 2024

সম্যক খান, মেদিনীপুর: আর জি কর কাণ্ড নিয়ে গোটা বাংলাজুড়ে তোলপাড়। তারই মাঝে এবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে(Medinipur Medical College and Hospital) অশান্তি। প্রাক্তন ছাত্রনেতা ও তাঁর দলবল ছাত্রছাত্রীদের বিভিন্নভাবে ভয় দেখাচ্ছে বলে অভিযোগ। ওই ছাত্রনেতা আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ 'ঘনিষ্ঠ' বলেই খবর। প্রতিবাদে বৃহস্পতিবার মেদিনীপুর মেডিক‌্যাল কলেজ অধ‌্যক্ষের ঘরের সামনে অবস্থান বিক্ষোভে শামিল ছাত্রছাত্রীরা।

Advertisement

আন্দোলনকারীদের অভিযোগ, বিভিন্নভাবে তাঁদের ভয় দেখানো হচ্ছে। বিশেষ করে তিন বছর আগে পাশ করে কলেজ ছেড়ে বেরিয়ে যাওয়া এক প্রাক্তন ছাত্র মুস্তাফিজুর রহমান ও তাঁর দলবলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তারা। অভিযোগ উঠেছে যে, শাসকদলের ছাত্র সংগঠনের ছাতার তলায় থেকে নিরীহ পড়ুয়াদের উপর নানা অত‌্যাচার করা হচ্ছে। মুস্তাফিজুরের বিরুদ্ধে রয়েছে আরও বিস্ফোরক অভিযোগ, প্রায় তিন বছর আগে পাশ করে বেরিয়ে যাওয়ার পরেও হস্টেলের একটি ঘর দখল করে রেখেছেন।

[আরও পড়ুন: ‘ধর্ষণ রুখতে কঠোরতম আইন আনুন’, ফের প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর]

বৃহস্পতিবার মেদিনীপুর মেডিক‌্যাল কলেজের অধ‌্যক্ষা মৌসুমী নন্দীর ঘরের সামনে বসে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীর। তাঁর কাছে লিখিত অভিযোগও দায়ের করা হয়। মুস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ব‌্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তাঁরা। ওই প্রাক্তন ছাত্রের সঙ্গে আর জি করের প্রাক্তন অধ‌্যক্ষ সন্দীপ ঘোষের একসঙ্গে একটি ছবি ভাইরাল করেছেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা। সে ছবি হাতে নিয়েই বিক্ষোভ দেখান তাঁরা।

[আরও পড়ুন: ‘পুলিশের মেয়ের চিন্তা ছাড়ো…’, সোশাল মিডিয়ায় পালটা স্লোগান পুলিশ আধিকারিকদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অশান্তি। প্রাক্তন ছাত্রনেতা ও তাঁর দলবল ছাত্রছাত্রীদের বিভিন্নভাবে ভয় দেখাচ্ছে বলে অভিযোগ।
  • ওই ছাত্রনেতা আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ 'ঘনিষ্ঠ' বলেই খবর।
  • প্রতিবাদে বৃহস্পতিবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ অধ্যক্ষের ঘরের সামনে অবস্থান বিক্ষোভে শামিল ছাত্রছাত্রীরা।
Advertisement