shono
Advertisement

পুকুরে ভেসে উঠল পাথরের কালী মূর্তি, দুধ ঢেলে শুরু পুজো, কোথায় ঘটল এমন ঘটনা?

ভক্তরা সাহায্য করলে মন্দির স্থাপন করে পুজো চালিয়ে যাবেন। দাবি স্থানীয়দের। 
Posted: 07:19 PM Mar 05, 2024Updated: 07:19 PM Mar 05, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: পুকুরের জলে ভেসে উঠল কালী মূর্তি। জল থেকে সেই মূর্তি তুলে এনে পূজা-অর্চনায় মেতে উঠলেন স্থানীয় বাসিন্দারা। জলে কালী মূর্তি ভাসতে দেখতে অবাক স্থানীয়রা। অবশ্য সাধারণ কালী মূর্তির মতো এই মূর্তি নয়। যে মূর্তি পাওয়া গিয়েছে তার রূপ কোমল।

Advertisement

ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুরের ১৬ নম্বর ওয়ার্ডের বক্তার ঘাট সংলগ্ন একটি পুকুরে। প্রসঙ্গত, রবিবার পুকুরটি সংস্কার করা হয়। কিন্তু স্থানীয়দের দাবি, কাজের সময়ে পুকুর পরিষ্কার করা শ্রমিক এবং স্থানীয়রা কিছুই দেখতে পাননি। তবে সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা পুকুর পাড়ে মূর্তিটিকে দেখতে পান। তার পরই এলাকাজুড়ে শুরু হয় শোরগোল।

[আরও পড়ুন: লোকসভা ভোটে কার পাশে কুড়মিরা? ঠিক করতে তিনদিনের সমাবেশ ‘মহাজড়ুয়াহি’]

খবর পেয়ে আশেপাশের এলাকা থেকে মূর্তি দেখতে ছুটে আসেন অনেকে। এলাকার বাসিন্দারা কালী মূর্তিটি পরিষ্কার করে দুধ দিয়ে অভিষেক করেন। শুরু হয় পূজা-অর্চনা। অনেকে প্রণামীও দেন। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, তাঁরা এই মূর্তি নিয়মিত পুজো করবেন। ভক্তরা সাহায্য করলে মন্দির স্থাপন করে পুজো চালিয়ে যাবেন। 

[আরও পড়ুন: ‘ছেলে শুভেন্দুর সঙ্গে চক্রান্ত করছে, বাবা তৃণমূলের টিকিট চাইছে’, ফের সোমনাথের নিশানায় অর্জুন]

স্থানীয় এক বাসিন্দা বলেন, “রবিবার পুকুর পরিষ্কারের কাজ হয়েছিল। কিন্তু তখন এই মূর্তি কোনও রকম ভাবেই আমাদের নজরে পড়েনি। সোমবার সকালে পুকুরের ধারে ওই মূর্তিটিকে দেখা যায়। এরপরে আমরা মায়ের মূর্তি তুলে পূজার্চনা শুরু করি। সবাই মিলে যদি চাই, তাহলে মায়ের একটা মন্দিরও তৈরি করা যেতে পারে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement