shono
Advertisement
Murshidabad

হামলার আশঙ্কা, ভোট মিটতেই কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন ভারত সেবাশ্রমের কার্তিক মহারাজ

এখন থেকে কেন্দ্রীয় বাহিনীর চার জওয়ান থাকবেন ভারত সেবাশ্রমের নিরাপত্তায়। কার্তিক মহারাজও ব্যক্তিগতভাবে পাবেন সেই সুরক্ষা।
Published By: Sucheta SenguptaPosted: 05:35 PM Jun 09, 2024Updated: 05:39 PM Jun 09, 2024

কল্যাণ চন্দ, বহরমপুর: ভোটের মাঝে রাজনৈতিক বিতর্ক, সংঘে হামলার হুমকি দিয়ে চিঠি। এসবের মাঝে আবাসিক, সন্ন্যাসীদের নিরাপত্তা ইস্যুতে চিন্তা বেড়েছিল। তাই মুর্শিদাবাদের বেলডাঙার ভারত সেবাশ্রম সংঘের জন্য কেন্দ্রীয় নিরাপত্তার আবেদন জানিয়েছিলেন সংঘের ভারপ্রাপ্ত কার্তিক মহারাজ। ভোট মিটতেই তা পেলেন তিনি। এখন থেকে কেন্দ্রীয় বাহিনীর চার জওয়ান থাকবেন ভারত সেবাশ্রমের নিরাপত্তায়। কার্তিক মহারাজও ব্যক্তিগতভাবে পাবেন সেই সুরক্ষা।

Advertisement

সন্ন্যাসীদের রাজনৈতিক যোগ চব্বিশের লোকসভা ভোটে (2024 Lok Sabha Election) একটি ইস্যু হয়ে উঠেছিল। নির্বাচনী জনসভা থেকে সন্ন্যাসীদের যোগ নিয়ে মন্তব্য করেছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুর্শিদাবাদের বেলডাঙায় ভারত সেবাশ্রমের ভারপ্রাপ্ত কার্তিক মহারাজের নাম করেই তাঁর মন্তব্য ছিল, “আমি ভারত সেবাশ্রম সংঘকে সম্মান করতাম। কিন্তু যে লোকটা ভোটের সময় বুথে তৃণমূলের (TMC) এজেন্টকে বসতে দেন না, তাঁকে আমি সাধু বলে মনে করি না। তার কারণ, তিনি গেরুয়া পরে ‘ডায়রেক্ট পলিটিক্স’ করছেন। আপনি রাজনীতি করুন, আপত্তি নেই। কিন্তু সরাসরি বিজেপির প্রতীকটা বুকে নিয়ে করুন।" এই মন্তব্যে যথেষ্ট শোরগোল পড়ে বিভিন্ন মহলে। কার্তিক মহারাজ (Kartik Maharaj)এই মন্তব্যের সরাসরি তীব্র নিন্দা করেন।

[আরও পড়ুন: ‘বাংলার বকেয়া মেটান’, শপথগ্রহণ অনুষ্ঠানের শুভেচ্ছা জানিয়ে মোদিকে আর্জি দেবের]

কার্তিক মহারাজের অভিযোগ, তাঁকে এভাবে অপমান করা হচ্ছে, জোর করে রাজনৈতিক যোগসূত্র তৈরির 'ষড়যন্ত্র' চলছে। এমনকী বেলডাঙা (Beldanga) ভারত সেবাশ্রমের উপর হামলার হুমকি আসছে বলেও অভিযোগ করেন তিনি। কেন্দ্রীয় নিরাপত্তার (Central Force)আবেদন করেন। ভোট মিটতেই তা পেলেন তিনি। এবার থেকে চারজন জওয়ান থাকবে তাঁর নিরাপত্তায়। যদিও কার্তিক মহারাজের দাবি, নিজের জন্য নয়, তিনি আশ্রমের জন্যই কেন্দ্রীয় নিরাপত্তা পেয়েছিলেন। তা পেয়ে খুশি এখন।

[আরও পড়ুন: ‘শপথের আগেই ২৪ লাখ পড়ুয়ার জীবন নষ্ট’, NEET ইস্যুতে মোদিকে নিশানা রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোট মিটতেই কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন ভারত সেবাশ্রমের কার্তিক মহারাজ।
  • কেন্দ্রীয় বাহিনীর চার জওয়ান এবার থেকে থাকবেন তাঁর এবং আশ্রমের নিরাপত্তায়।
Advertisement