shono
Advertisement
Lok Sabha Election 2024

সাসপেন্ড করার ২৪ ঘণ্টার মধ্যেই নিয়োগ, শক্তিপুর ও বেলডাঙায় নতুন ওসি পাঠাল কমিশন

Published By: Sucheta SenguptaPosted: 03:35 PM Apr 20, 2024Updated: 05:27 PM Apr 20, 2024

সুদীপ রায়চৌধুরী: ভোটের মুখে রামনবমীর দিন শোভাযাত্রা ঘিরে অশান্তির অভিযোগে শুক্রবার মুর্শিদাবাদের দুই থানার ওসিদের সাসপেন্ড করেছিল নির্বাচন কমিশন। তাঁদের বিরুদ্ধে চার্জশিট গঠনের নির্দেশও দিয়েছিল। তার ২৪ ঘণ্টার মধ্যেই দুই থানায় নতুন ওসি নিয়োগ করল কমিশন। শক্তিপুর ও বেলডাঙায় ওসি হিসেবে দায়িত্ব নিলেন বিশ্বজিৎ হালদার ও শামসের আলি। শনিবার দুপুরে কমিশনের তরফে নতুন বিজ্ঞপ্তিতে তাঁদের উপর দায়িত্ব দেওয়ার কথা জানানো হয়েছে।

Advertisement

কমিশন সূত্রে খবর, শক্তিপুর থানার নতুন ওসি (OC) হলেন বিশ্বজিৎ হালদার। তিনি মুর্শিদাবাদের সাব ইন্সপেক্টর (SI)পদে ছিলেন। এদিকে, বেলডাঙার (Beldanga)নতুন ওসি হিসেবে দায়িত্ব নিলেন শামসের আলি। তিনি বীরভূমের কোর্ট ইন্সপেক্টর ছিলেন। ভোট পর্যন্ত তাঁদের উপরই দায়িত্ব দিল কমিশন। শনিবার বিকেল থেকে তাঁরা সংশ্লিষ্ট থানায় গিয়ে ওসির দায়িত্ব নেবেন বলে খবর।
শুক্রবার সন্ধেবেলা বিজ্ঞপ্তি দিয়ে এই দুই থানার ওসিদের সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন (Election Commission of India)। শনিবার দুপুরের মধ্যে সেই পদে নতুন পুলিশ আধিকারিকদের আনা হল।

[আরও পড়ুন: ভোটের মুখে সৌজন্যের নজির, জখম তৃণমূল কর্মীকে দেখতে হাসপাতালে দিলীপ]

শুক্রবার মুর্শিদাবাদের বেলডাঙা ও শক্তিপুরের ২ ওসিকে সরিয়ে দেওয়ার নোটিসে নির্বাচন কমিশন স্পষ্টভাবেই জানিয়েছিল, রামনবমীর মিছিল ঘিরে যে অশান্তি হয়েছে এলাকায়, তাতে দায়িত্ব পালনে তাঁরা 'ব্যর্থ'। তাই দুই ওসিকে অভিযুক্ত করে চার্জশিট  (Chargesheet) গঠন করতে হবে। পাশাপাশি ওই দুই থানায় নতুন করে ওসি নিয়োগের জন্য রাজ্যের তরফে নাম চেয়ে পাঠানো হয় শনিবার ১১টার পর। সেইমতো কমিশনের তরফে এদিন বিশ্বজিৎ হালদার ও শামসের আলিকে নিয়োগ করা হল।

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে ‘গো ব্যাক’ স্লোগান, অধীরের পর বিক্ষোভের মুখে মুর্শিদাবাদের বিজেপি প্রার্থী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুর্শিদাবাদের বেলডাঙা ও শক্তিপুর থানায় নতুন ওসি নিয়োগ কমিশনের।
  • শুক্রবার দায়িত্বে 'ব্যর্থ' অভিযোগ তুলে দুই থানার ওসিদের সরানো ও চার্জশিট তৈরির নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন।
  • তার বদলে আজ দুই নতুন ওসিকে দায়িত্ব দেওয়া হল।
Advertisement