shono
Advertisement
Election Commission Of India

ভোটের ৪৮ ঘণ্টা আগে মালদহ পুলিশে ফের বদল, হবিবপুরের আইসি-কে সরাল কমিশন

Published By: Sucheta SenguptaPosted: 12:50 PM May 05, 2024Updated: 01:01 PM May 05, 2024

বাবুল হক, মালদহ: ভোটের ঠিক ৪৮ ঘণ্টা আগে মালদহের পুলিশ প্রশাসনে বদল করল নির্বাচন কমিশন। সরানো হল হবিবপুরের আইসি দেবব্রত চক্রবর্তীকে। তাঁকে মালদহ পুলিশের সদর দপ্তরে বদলি করা হয়েছে। ভোটের কোনও কাজে তিনি যুক্ত থাকতে পারবেন না বলে জানানো হয়েছে নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তিতে। তাঁর বদলে ওই দায়িত্বে কে থাকবেন, তার জন্য নাম চেয়ে পাঠানো হয়েছে সংশ্লিষ্ট দপ্তরে। রবিবার বিকেল ৩টের মধ্যে তা পাঠাতে হবে। সূত্রের খবর, মুর্শিদাবাদের রানিনগরের আইসি-কেও সরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

Advertisement

মালদহের হবিবপুরের আইসিকে অপসারণ নির্বাচন কমিশনের।

সম্প্রতি হবিবপুরের আইসি (IC) দেবব্রত চক্রবর্তীর একটি ফোন কল ভাইরাল হয়। স্থানীয় পঞ্চায়েতের উপপ্রধানকে ফোন করে তিনি মহিষ পাচার নিয়ে কথা বলছিলেন। আইসি প্রশ্ন তুলেছিলেন, কেন মহিষ পাচার করলেন পঞ্চায়েতের উপপ্রধান? অভিযোগ উড়িয়ে পঞ্চায়েতের উপপ্রধানও পালটা প্রশ্ন করেছিলেন, পাচারের কোনও প্রমাণ আইসি-র কাছে আছে কি না। এনিয়ে বাদানুবাদের একটি অডিও ভাইরাল হয়। তার ভিত্তিতে মালদহ উত্তরের (Maldah Uttar) বিজেপি প্রার্থী খগেন মুর্মু নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেন আইসি দেবব্রত চক্রবর্তীর বিরুদ্ধে। বিজেপি প্রার্থীর অভিযোগ, হবিবপুরের ওই আইসি মালদহ উত্তরের তৃণমূল প্রার্থী (TMC Candidate) অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হয়ে কাজ করছেন। তাই নিরপেক্ষতার স্বার্থে তাঁকে সরানো হোক।

[আরও পড়ুন: পর পর দুই বাড়িতে চুরি, জানলার গ্রিল ভেঙে বিপুল নগদ ও প্রায় ২০ ভরি গয়না নিয়ে চম্পট]

বিজেপির সেই অভিযোগের ভিত্তিতেই রবিবার পদক্ষেপ করল নির্বাচন কমিশন (Election Commission Of India)। ভোটের মাত্র ৪৮ ঘণ্টা আগে হবিবপুর থানার আইসি দেবব্রত চক্রবর্তীকে সরিয়ে দেওয়া হল। এবং ভোটের কোনও কাজের সঙ্গে তিনি যুক্ত থাকতে পারবেন না বলে জানানো হয়েছে। অন্যদিকে, মুর্শিদাবাদের রানিনগরের আইসি রবীন্দ্রনাথ সরকারকেও পদ থেকে সরানো হয়েছে বলে খবর। আগামী ৭ মে, তৃতীয় দফায় মালদহের দুই কেন্দ্র ও মুর্শিদাবাদে লোকসভা ভোট (Lok Sabha Election 2024)।

[আরও পড়ুন: ভাষা বিভ্রাটের জের, ৩৪৭ দিন জেলবন্দি কোলের সন্তান-সহ দুই মহিলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের ৪৮ ঘণ্টা আগে মালদহের পুলিশ প্রশাসনে বদল।
  • বিজেপির অভিযোগের ভিত্তিতে হবিবপুরের আইসি-কে সরাল কমিশন।
  • অভিযোগ, তিনি তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হয়ে কাজ করছিলেন।
Advertisement