shono
Advertisement

বিজেপি নেতাকে গ্রেপ্তারিতে 'ইন্ধন', ভেটাগুড়িতে রণংদেহী মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন

Published By: Sayani SenPosted: 07:29 PM Apr 19, 2024Updated: 07:29 PM Apr 19, 2024

বিক্রম রায়, কোচবিহার: প্রথম দফার লোকসভা নির্বাচনের দিন নিজের গড়েই বিক্ষোভের মুখে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। কোচবিহারের ভেটাগুড়িতে স্থানীয় মহিলারা তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান বলেই অভিযোগ। পুলিশকর্মীদের তৎপরতায় রণংদেহী মহিলাদের হাত থেকে কোনওক্রমে এলাকা ছাড়েন মন্ত্রী।

Advertisement

ঠিক কী কারণে বিক্ষোভ? জানা গিয়েছে, ভোটের দিন স্থানীয় বিজেপির পঞ্চায়েত সদস্য নিরঞ্জন বর্মন গ্রেপ্তার হন। গ্রামবাসীদের দাবি, উদয়ন গুহর নির্দেশেই ওই বিজেপি নেতা গ্রেপ্তার হয়েছেন। তাঁর মুক্তির দাবিতে সরব হন স্থানীয় মহিলারা। এদিকে, ভোটের দিন দুপুরে ভেটাগুড়ির উত্তরপাড়া প্রাথমিক স্কুলে ভোটকেন্দ্রের কাছে গিয়েছিলেন উদয়ন গুহ। সেই সময় ওই মহিলারাই মন্ত্রীকে ঘিরে ধরেন। বিজেপি নেতাকে মুক্তির দাবিতে উদয়ন গুহর সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন মহিলারা।

[আরও পড়ুন: মে মাসের শুরুতেই মাধ্যমিকের ফলপ্রকাশ, প্রস্তুত উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও]

ঘটনাস্থলে উপস্থিত পুলিশকর্মীরা পরিস্থিতি সামাল দেয়। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। উদয়ন গুহর দাবি, তাঁর বিরুদ্ধে ওঠা গ্রেপ্তারিতে উসকানির অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি বলেন, "একাধিক মামলায় নাম রয়েছে ওই বিজেপি নেতার। পুলিশ তাঁকে দীর্ঘদিন ধরে খুঁজছে। শুক্রবার তাঁর খোঁজ পেয়েছেন পুলিশকর্মীরা। আর তার পরই ধরপাকড়।" তবে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক এই ঘটনায় উদয়নের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁর মতে, "উদয়ন গুহ সকলের সঙ্গে যেমন ব্যবহার করেন, তা-ই ফেরত পাচ্ছেন।" সবমিলিয়ে এই ঘটনাকে কেন্দ্র করে ভেটাগুড়ি যে যথেষ্ট উত্তপ্ত, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকেও এবার সাপ্লির সুযোগ, নয়া নিয়ম জানাল শিক্ষা সংসদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement