shono
Advertisement
Lok Sabha Election 2024

নিজের বুথেই এজেন্ট দিতে ব্যর্থ মনোজ টিগ্গা! স্পষ্ট সংগঠনের অভাব, খোঁচা তৃণমূলের

তুলসিপাড়া চা বাগান এলাকায় চার বুথে এজেন্ট দিতে পারেনি বিজেপি।
Posted: 08:21 PM Apr 19, 2024Updated: 08:27 PM Apr 19, 2024

রাজকুমার কর্মকার, আলিপুরদুয়ার: শেষ হয়েছে লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) প্রথম দফার ভোটগ্রহণ। সকাল থেকেই বিভিন্ন বুথে ভোট কর্মী ও রাজনৈতিক দলগুলোর এজেন্টদের তৎপরতা ছিল তুঙ্গে। তবে আলিপুরদুয়ার লোকসভা আসনে বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা নিজের বুথেই এজেন্ট দিতে পারেননি বলে দাবি বিরোধীদের।

Advertisement

এছাড়াও জানা গিয়েছে, তাঁর বিধানসভার অধীনে থাকা তুলসিপাড়া চা বাগান এলাকায় চার বুথে এজেন্ট দিতে পারেনি বিজেপি। ওই এলাকার ২১,২২,২৩ ও ২৪ নম্বর বুথে বিজেপির কোনও এজেন্ট ছিল না বলেই খবর। ঘটনায় রীতিমতো শোরগোল রাজনৈতিক মহলে। তুলসিপাড়া চা বাগান এলাকায় এজেন্ট দিতে না পারার কথা স্বীকার করেও নিজের বুথে এজেন্ট দিতে পেরেছেন বলে দাবি করে মনোজ টিগ্গা বলেন, "আমার নিজের বুথে আমার ভাইপোই এজেন্ট হিসেবে ছিলেন।"

[আরও পড়ুন: মে মাসের শুরুতেই মাধ্যমিকের ফলপ্রকাশ, প্রস্তুত উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও]

বিজেপির প্রার্থী মনোজ (Manoj Tigga) লোকসভা ভোটের আগে মাদারিহাট বিধানসভার বিধায়ক ছিলেন। সেই জায়গায় লোকসভা ভোটে নিজের এলাকার চারটি বুথে এজেন্ট দিতে না পারায় বিজেপির (BJP) সাংগঠনিক পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই ঘটনাকে হাতিয়ার করে বিজেপিকে তীব্র আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। আলিপুরদুয়ার লোকসভা (Alipurduars Lok Sabha constituency) কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রকাশ চিক বরাইক বলেন, "বিজেপি প্রার্থী তাঁর নিজের বুথেই এজেন্ট দিতে পারেননি। ওঁরা নাকি বিপুল ভোটে এই কেন্দ্রে জিতবে। বিজেপি অনেক বুথেই এদিন অশান্তি তৈরির চেষ্টা করেছে। কিন্তু আমরা শান্তিপূর্ণভাবে ভোট করিয়েছি।"

[আরও পড়ুন: সৌদিতে অনাহারে দিন কাটছে, ‘বাড়ি ফেরান’, মুখ্যমন্ত্রীর কাছে আর্জি হুগলির ২ পরিযায়ী শ্রমিকের]

এজেন্ট দিতে না পারার ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন বিজেপি প্রার্থী নিজেও। তিনি বলেন, "ভুটান সীমান্তের তুলসিপাড়া চা বাগান এলাকায় ভয়ের পরিবেশ রয়েছে। সেই কারণে আমরা বাইরে থেকে এখানে এজেন্ট এনে বসাতে চেয়েছিলাম। প্রিসাইডিং অফিসার সেই অনুমতি দেয়নি।" শুধু মাদারিহাট বিধানসভাতেই নয়, জেলার বিভিন্ন এলাকার অনেক বুথে বিজেপি এজেন্ট দিতে পারেনি বলে দাবি তৃণমূলের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিজেপির প্রার্থী মনোজ লোকসভা ভোটের আগে মাদারিহাট বিধানসভার বিধায়ক ছিলেন। সেই জায়গায় লোকসভা ভোটে নিজের এলাকার চারটি বুথে এজেন্ট দিতে না পারায় বিজেপির সাংগঠনিক পরিস্থিতি প্রশ্ন উঠতে শুরু করেছে।
  • এজেন্ট দিতে না পারার ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন বিজেপি প্রার্থী নিজেও।
  • শুধু মাদারিহাট বিধানসভাতেই নয়, জেলার বিভিন্ন এলাকার অনেক বুথে বিজেপি এজেন্ট দিতে পারেনি বলে দাবি বিরোধী দলগুলোর।
Advertisement