shono
Advertisement

২৮ দিন পর দত্তপুকুর বিস্ফোরণ কাণ্ডে গ্রেপ্তার মূল অভিযুক্ত

দত্তপুকুরে বিস্ফোরণে প্রাণ গিয়েছিল ৯ জনের।
Posted: 04:40 PM Sep 25, 2023Updated: 07:49 PM Sep 25, 2023

অর্ণব দাস, বারাসত: অবশেষে পুলিশের জালে ধরা পড়ল দত্তপুকুরের মোচপোলে বিস্ফোরণের ঘটনার মূল অভিযুক্ত আইএসএফ নেতা রমজান আলি। রবিবার রাতে তাঁকে কদম্বগাছি এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার ধৃতকে বারাসত আদালতে পেশ করা হলে বিচারক ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। পুলিশ জানিয়েছে, ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত শুরু হয়েছে। বেআইনি বাজি তৈরি এবং পাচার চক্রের সঙ্গে কারা যুক্ত আছে তা ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানান চেষ্টা চলছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, কদম্বগাছি থানা এলাকার একটি গ্রাম থেকে অন্যত্র যাওয়ার ছক কষেছিল রমজান। সেই খবর পেয়েই তাঁকে ধরার ফাঁদ পাতে পুলিশ। তাতেই ধরা পড়ে যায় রমজান। ধৃত আইএসএফ সদস্য বলেই দাবি করেছে পুলিশ। ইতিপূর্বে বিস্ফোরণের সঙ্গে সঙ্গে অন্যান্য কয়েকজনকে গ্রেপ্তার করেছিল রাজ্য পুলিশের এসটিএফ। তবে রমজানের হদিশ মিলছিল না।

[আরও পড়ুন:  মদনকে চ্যালেঞ্জ ‘দালাল চক্রে’র! ‘অভিযানে’র’ ডাক দিলেন কামারহাটির বিধায়ক]

আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে বারাসত (Barasat) লাগোয়া দত্তপুকুর থানার নীলগঞ্জ ফাঁড়ির নীলগঞ্জ গ্রাম পঞ্চায়েত এলাকার মোছপোল পশ্চিমপাড়া অঞ্চল। প্রায় ধূলিসাৎ হয়ে যায় একটি দোতলা বাড়ি। আশপাশের অন্তত ১০০টি বাড়ির ক্ষতিগ্রস্ত হয়। প্রাণ গিয়েছে অন্তত ৯ জনের।  স্থানীয়দের দাবি, কেরামত এবং সামসুল দু’জনে মিলে বেআইনিভাবে বাজি তৈরি করত। ওই বাজি দোতলা বাড়িতে মজুত করে রাখা হত। তা ফেটেই এমন বীভৎস ঘটনা ঘটে। এই ঘটনার পর থেকেই পলাতক ছিলেন রমজান। এবার তাঁকেও হেফাজতে নিল পুলিশ। 

[আরও পড়ুন:  তৃণমূল নেতার ছেলের বন্ধ দোকানের তালায় ঝুলছে গুলি! সন্ত্রাস ছড়ানোর চেষ্টা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার