shono
Advertisement

CISF-কে লক্ষ্য করে পাথর, পালটা লাঠিচার্জ, দোকান উচ্ছেদ ঘিরে রণক্ষেত্র মাইথন

বেশ কয়েকটি বাইকেও চলে ব্যাপক ভাঙচুর।
Posted: 03:52 PM Jan 25, 2024Updated: 03:52 PM Jan 25, 2024

শেখর চন্দ্র, আসানসোল: বিকল্প ব্যবস্থা না করেই দোকান উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ ঘিরে রণক্ষেত্র মাইথন। সিআইএসএফকে লক্ষ্য করে পাথরবৃষ্টি বিক্ষোভকারীদের। পালটা পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে সিআইএসএফ। ঘটনায় ৬জন জখম হন। তাঁরা প্রত্যেকেই ভর্তি হাসপাতালে।

Advertisement

ঝাড়খণ্ডের নিরসা বিধানসভার প্রাক্তন বিধায়ক অরূপ চট্টোপাধ্যায়ের দাবি, মাইথনের গরিব মানুষ দোকান ভাঙতে চাইছে ডিভিস। অথচ তাঁদের আয়ের কোনও বিকল্প ব্যবস্থা করা হয়নি। তারই প্রতিবাদে বৃহস্পতিবার মাইথন ড্যামের ব্যবসায়ীদের সমর্থনে ডিভিসির মাইথন প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি করা হয়। তাতে নেতৃত্ব দেন ঝাড়খণ্ডের নিরসা বিধানসভার প্রাক্তন বিধায়ক অরূপ চট্টোপাধ্যায়। প্রাক্তন বিধায়ক অরূপ চট্টোপাধ্যায় বলেন, “ডিভিসি আধিকারিকের কাছে একমাস ধরে সমস‍্যার সমাধানের দাবি জানানো হচ্ছে। তা সত্ত্বেও ডিভিসি উদাসীন। সে কারণেই বিক্ষোভ কর্মসূচির সিদ্ধান্ত। সিআইএসএফ অমানবিকভাবে লাঠিচার্জ করে।”

[আরও পড়ুন: অবসর ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই ‘প্রত্যাবর্তন’, কী বলছেন মেরি কম?]

ডিভিসির মাইথন প্রশাসনিক ভবনের সামনে ঝাড়খণ্ডের নিরসা বিধানসভার প্রাক্তন বিধায়ক অরূপ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে বিক্ষোভ কর্মসূচি শুরু হতে না হতেই সিআইএসএফ বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের বচসা বাঁধে। শুরু হয় পাথরবৃষ্টি। পালটা লাঠিচার্জ করে সিআইএসএফ। বেশ কয়েকটি বাইকও ভাঙচুর করা হয়। এই ঘটনায় ৬ জনেরও বেশি বিক্ষোভকারী জখম হন। তাঁরা সকলেই ভর্তি হাসপাতালে।

[আরও পড়ুন: ‘সাসপেন্ড’ র‌্যাগিংয়ে অভিযুক্ত কলকাতা মেডিক্যালের ২ পড়ুয়া, অভিযুক্তদের শোধরাতে কাউন্সেলিংও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement