shono
Advertisement
Mamata Banerjee

'আগে মহিলাদের ছায়ায় বসান, তার পর সভা করব', তীব্র দাবদাহে 'মানবিক' মমতাকে দেখল ফরাক্কা

সভা শুরু করেও বক্তৃতা থামান মমতা।
Posted: 03:14 PM May 01, 2024Updated: 05:04 PM May 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচণ্ড গরমে বাংলায় সাত দফা ভোট। জেলায় জেলায় নির্বাচনী প্রচার করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মুর্শিদাবাদের ফরাক্কার সভার শুরুতেই তীব্র গরমে ভোট নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করলেন তিনি। মাঝপথেই বক্তৃতা থামালেন। তাঁর মঞ্চের সামনের ফাঁকা জায়গায় ছায়ায় মহিলাদের এনে বসানোর নির্দেশ মমতার। মন্ত্রী ইন্দ্রনীল সেনকে সভামঞ্চ থেকে এই নির্দেশ দেন তিনি। তার পরেই ফের সভা শুরু হয়।

Advertisement

এপ্রিলের শুরু থেকেই ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ। ইতিমধ্যেই ৭০ বছরের রেকর্ড ভেঙে পারদ ছুঁয়েছে ৪৩ ডিগ্রি। একাধিক জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি। লু বইছে। ফলে অত্যন্ত প্রয়োজন ছাড়া কাউকে বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। শরীর ঠান্ডা রাখতে একাধিক পরামর্শ দেওয়া হচ্ছে। এই গরমে লোকসভা নির্বাচন। বাধ্য হয়ে জেলায় জেলায় ভোটপ্রচারে যাচ্ছেন মমতা। নির্ধারিত সময়মতো বুধবার মুর্শিদাবাদের ফরাক্কায় সভা শুরু করেন মমতা। তীব্র গরমে ভোট নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। বক্তৃতা থামিয়ে মন্ত্রী ইন্দ্রনীল সেনকে নির্দেশ দেন তাঁর মঞ্চের সামনের ফাঁকা জায়গায় হ্যাঙারে মহিলাদের এনে বসাতে। তার পরই সভা শুরু করবেন বলে জানান মমতা। তিনি বলেন, ‘‘মেয়েরা, যাঁরা পিছনে দাঁড়িয়ে আছেন, সামনে চলে আসুন।’’ তাঁর নির্দেশমতো মহিলাদের ছায়ায় বসার ব্যবস্থার পর ফের সভা শুরু করেন মমতা।

[আরও পড়ুন: ইডির পর এবার শাহজাহানের ‘পলাতক’ ভাই সিরাজউদ্দিনকে তলব সিবিআইয়ের]

এছাড়া এদিন ফরাক্কা থেকে মমতা বিড়ি শ্রমিকদের একাধিক ইঙ্গিত দিয়ে রাখেন। ভোট (Lok Sabha 2024) মিটলেই বিড়ি শ্রমিকদের বেতনবৃদ্ধির বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবেন বলে জানান তিনি। মমতা এদিন বলেন, “বিড়ি শ্রমিকরা আগে কিছুই পেতেন না। এখনও যা পাচ্ছেন, সেটা তাঁদের জন্য যথেষ্ট নয়। আসলে এগুলো প্রাইভেট ইন্ডাস্ট্রি। তা সত্ত্বেও আমি আমার শিল্পমন্ত্রী এবং শ্রমমন্ত্রীকে বলব, সবার সঙ্গে কথা বলতে। যাতে সবদিক থেকে সুরাহা বের করা হয়।” মমতা মনে করিয়েছেন, তাঁর সরকার সামাজিক সুরক্ষা যোজনার মতো প্রকল্প এনেছে। যাতে বহু বিড়ি শ্রমিকও রয়েছেন।

[আরও পড়ুন: কোভিশিল্ড ভ্যাকসিনে ভয়ংকর পার্শ্বপ্রতিক্রিয়া! আক্রান্তদের সমবেদনা জানাল সংস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তীব্র দাবদাহে 'মানবিক' মমতাকে দেখল ফরাক্কা।
  • তিনি বলেন, "আগে মহিলাদের ছায়ায় বসান, তার পর সভা করব।"
  • তাঁর নির্দেশমতো মহিলাদের ছায়ায় বসার ব্যবস্থার পর ফের সভা শুরু করেন মমতা।
Advertisement