shono
Advertisement

‘কার্ড নেবেন না, NRC-তে পড়ে যাবেন’, কোচবিহারে বিএসএফকে নিয়ে চাঞ্চল্যকর দাবি মমতার

আলাদা করে পরিচয়পত্র দিচ্ছে বিএসএফ। কোচবিহারে সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকে বিএসএফের বিরুদ্ধে বিস্ফোরক দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ওই পরিচয়পত্র নিলে এনআরসির আওতায় পড়ে যাবেন বলেই সতর্ক করলেন তিনি।
Posted: 01:13 PM Jan 29, 2024Updated: 02:44 PM Jan 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিএসএফ সীমান্ত এলাকায় আলাদা করে পরিচয়পত্র দিতে চাইছে! কোচবিহারে সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকে বিএসএফের বিরুদ্ধে বিস্ফোরক দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ওই পরিচয়পত্র নিলে এনআরসির আওতায় পড়ে যাবেন বলেও সতর্ক করলেন তিনি।

Advertisement

গত বিধানসভা নির্বাচনে শীতলকুচিতে সিআইএসএফ জওয়ানের গুলিতে চারজনের প্রাণ যায়। সেই ঘটনার কথা উল্লেখ করে মমতা বলেন, “ভুলে যাননি তো চারটি ছেলেকে গুলি করে বিএসএফ খুন করে দিয়েছিল। কোচবিহারে ওদের অত্যাচারের কথা জানি। আমি জেলাশাসক, জেলার পুলিশ সুপার, মুখ্যসচিবকে বলব খেয়াল রাখতে। যখন তখন যাকে তাকে গুলি করে দেয়। গ্রামেগঞ্জে ঢুকে অত্যাচার করলে সঙ্গে সঙ্গে থানায় এফআইআর করবেন। ওরা ভয় দেখিয়ে ভোট করতে চায়।”

[আরও পড়ুন: কলকাতা হাই কোর্টে বিচারপতিদের সংঘাত, মেডিক্যাল মামলা নিজের হাতে নিল সুপ্রিম কোর্ট]

রবিবার কাকদ্বীপে দাঁড়িয়ে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর আগামী এক সপ্তাহের মধ্যে সিএএ লাগু হবে বলে গ্যারান্টি দেন। আর ঠিক ২৪ ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গের মাটিতে দাঁড়িয়ে আরও একবার সিএএ, এনআরসির প্রতিবাদে সুর চড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় বসবাসকারী সকলেই নাগরিক বলে দাবি করে তিনি বলেন, “ভোট এগিয়ে আসতেই ক্যা ক্যা শুরু করেছে। সিএএ নিয়ে লাফালাফি করলে হবে না। এনআরসি হবে না। সবাই নাগরিক। তাই সবাই ভোট দিতে পারেন। নাগরিক না হলে ভোটাধিকার থাকত না।” রাজনীতি করতেই ভোটের আগে সিএএ ইস্যুকে হাতিয়ার করা হচ্ছে বলেই মনে করছেন মমতা।

[আরও পড়ুন: ৪ ‘মোসাদ এজেন্টের’ মৃত্যুদণ্ড কার্যকর ইরানে, কী করবে ইজরায়েল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার