shono
Advertisement
Mamata Banerjee

'ষড়যন্ত্রের বন্যা', DVC'র সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ইঙ্গিত মুখ্যমন্ত্রীর!

বন্যা কবলিত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Published By: Paramita PaulPosted: 01:47 PM Sep 19, 2024Updated: 03:55 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মুখে ডিভিসির ছাড়া জলে ভাসছে বাংলা। বন্যা কবলিত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বর্তমান পরিস্থিতির জন্য ডিভিসিকে দুষে পাঁশকুড়া থেকে তোপ দাগলেন তিনি। মুখ্যমন্ত্রীর সাফ কথা, "ভবিষ্যতে ডিভিসির সঙ্গে সম্পর্ক রাখব কি না সন্দেহ আছে। মানুষকে যদি এভাবে ডেবায় তারা। এটা পরিকল্পিত চক্রান্ত।"

Advertisement

নিম্নচাপের বৃষ্টি আর ডিভিসির ছাড়া জলে পুজোর মুখে ভাসছে বাংলা। বুধবারই দুর্গতদের পাশে দাঁড়াতে জেলা সফরে মুখ্যমন্ত্রী। বুধবার হুগলির পুরশুড়া, গোঘাট, আরামবাদ পরিদর্শন করেছেন তিনি। বৃহস্পতিবার সেখান থেকে সড়কপথে পাঁশকুড়া যান। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। সতর্ক থাকার পরামর্শ দেন।

এর পর জলের মধ্যে দাঁড়িয়ে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী। বলেন, "কেন্দ্রীয় সরকারের সংস্থা ডিভিসি জল ছাড়ায় এই বন্যা হয়েছে। অতিবৃষ্টিতে এই বন্যা হওয়ার কথাই নয়। কেন্দ্রীয় সরকার ড্রেজিং করাচ্ছে না। সেই কারণে ৩৬ শতাংশে এসে দাঁড়িয়েছে ডিভিসির জল ধারণের ক্ষমতা। কেন বাংলা ডুববে? আমরা প্রশ্নের উত্তর চাই। বাংলায় জল ছেড়ে দিয়ে ঝাড়খন্ডকে ঠিক রাখে। এটা তো ঠিক নয়।" গোটা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী বলেন, "আমি সত্যিই শঙ্কিত। আমি ভিডিসির সঙ্গে সব সম্পর্ক কাট-অফ করব। মানুষকে যদি এই ভাবে ডোবায় তারা। এটা পরিকল্পিত চক্রান্ত। এটা বাংলার জল নয়, ঝাড়খণ্ডের জল।"

একইসঙ্গে বন্যা নিয়ন্ত্রণের জন্য রাজ্য় সরকার কী কী করেছে তার খতিয়ানও দেন মমতা। জানান, "আমরা কয়েকশো পুকুর কেটেছি, চেক ড্যাম করেছি, এরকমটা হওয়ার কথাই নয়। কপালেশ্বর-কেলেঘাই প্রোগ্রামের মাধ্যমে অনেকটাই সমস্যা মিটিয়ে ছিলাম। ১০ বছর ধরে ঘাটাল মাস্টারপ্ল্যান পড়ে আছে। সেটা আগামী ২ বছরের মধ্যে করে দেব। এভাবে জল ছাড়লে তো এটা হবেই। আমি শুনেছি কাল রাতে জলের উপর আরও জল ছেড়েছে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোর মুখে ডিভিসির ছাড়া জলে ভাসছে বাংলা।
  • বন্যা কবলিত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • বর্তমান পরিস্থিতির জন্য ডিভিসিকে দুষে পাঁশকুড়া থেকে তোপ দাগলেন তিনি।
Advertisement