shono
Advertisement
Bengal Safari Park

বেঙ্গল সাফারি পার্কে বাঘের দেখা নেই! ব্যাপারটা কী?

বেঙ্গল সাফারি পার্কে গিয়ে সাফারি করলেও বাঘের দর্শন পাওয়া যাচ্ছে না।
Published By: Paramita PaulPosted: 05:00 PM Sep 19, 2024Updated: 05:00 PM Sep 19, 2024

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: বেঙ্গল সাফারি পার্কে গিয়ে সাফারি করলেও বাঘের দর্শন পাওয়া যাচ্ছে না। তাতেই হতাশ পর্যটকরা। পার্ক সূত্রে জানা গিয়েছে, বাঘের এনক্লোজার সংস্কারের জন্যই প্রায় ২ মাস ধরে সাফারি বন্ধ রয়েছে। যদিও পার্ক কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে, চলতি সপ্তাহেই বাঘ সাফারি শুরু হয়ে যাবে।

Advertisement

সাফারি পার্কে বর্তমানে বাঘের সংখ্যা ১৫টি। তিনটি বাঘ অন্য চিড়িয়াখানায় পাঠানোও হয়েছে। উত্তরের পর্যটনে এখন মূল আকর্ষণ বেঙ্গল সাফারি পার্ক। পার্কে নানা জন্তু থাকলেন মূল আকর্ষণ রয়্যাল বেঙ্গল টাইগার। কারণ বাঘ সাফারি করতেই ভিড় উপচে পড়ে পার্কে। কিন্তু জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে এনক্লোজারের মেরামত ও সংস্কারের কাজের জন্য বন্ধ রাখা হয় বাঘ সাফারি। বাঘের এনক্লোজারের মেরামত ও সংস্কারের জন্য প্রায় ১০ লক্ষ টাকা বরাদ্দ করেছে বনদপ্তর।

অন্যদিকে, বাঘের এনক্লোজারের এলাকাও বৃদ্ধি করা হচ্ছে। তার জন্য আরও একশো একর জমি পার্ক কর্তৃপক্ষকে হস্তান্তর করেছে বনদপ্তর। এই বিষয়ে বেঙ্গল সাফারি পার্কের অধিকর্তা বিজয় কুমার বলেন, "পুজোর আগে এনক্লোজারের জরুরিভিত্তিক মেরামত ও সংস্কারের কাজ করা হচ্ছে। যে কারণে বাঘ সাফারি বন্ধ রাখা হয়েছিল। তবে কাজ প্রায় শেষের দিকে। সব ঠিক থাকলে শুক্রবার নাগাদ কাজ শেষ হয়ে যাবে। তা হলে শনিবার থেকে ফের টাইগার সাফারি শুরু করা যেতে পারে।"

রাজ্য জু অথরিটির সদস্য সচিব সৌরভ চৌধুরী বলেন, "বাঘের এনক্লোজারের কাজ দ্রুত শেষ করা হবে। পাশাপাশি আমরা সিংহ এনক্লোজারেরও কাজ করছি। আপ্রাণ চেষ্টা করা হচ্ছে পুজোর মরশুমে কাজ শেষ করার। তবে অনিশ্চয়তা রয়েছে। কিন্তু নাইট শেল্টার ও ডিসপ্লে এলাকার উন্নয়ন করা হচ্ছে। যাতে দর্শকরা এসে সিংহ দর্শন করতে পারে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বেঙ্গল সাফারি পার্কে গিয়ে সাফারি করলেও বাঘের দর্শন পাওয়া যাচ্ছে না।
  • পার্ক সূত্রে জানা গিয়েছে, বাঘের এনক্লোজার সংস্কারের জন্যই প্রায় ২ মাস ধরে সাফারি বন্ধ রয়েছে।
  • পার্ক কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে, চলতি সপ্তাহেই বাঘ সাফারি শুরু হয়ে যাবে।
Advertisement