shono
Advertisement
Durga Puja 2024

দুর্গাপুজোয় তালিবান-আমেরিকার যুদ্ধ! শিল্পের অনন্য প্রকাশ অশোকনগরে

কয়েকমাস আগে থেকে ২০ জনের দল দিনরাত এক করে কাজ করে চলেছেন।
Published By: Subhankar PatraPosted: 07:27 PM Sep 19, 2024Updated: 09:26 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজো। বাংলা ও বাঙালির সেরা উৎসব। সঙ্গে শিল্পকলার এক মহাযজ্ঞ। পুজোয় আর্ট ও প্রযুক্তি মিলেমিশে একাকার হয়। বিভিন্ন থিমের মণ্ডপসজ্জা তাক লাগিয়ে দেয় দর্শনার্থীদের।

Advertisement

এবার অশোকনগর দুর্গাপুজো কমিটি পুজোয় তুলে ধরা হচ্ছে আমেরিকা ও তালিবানদের লড়াই। প্রায় ৫ মিনিটের একটি লাইভ শো দেখাবেন তাঁরা। ব্যবহার হচ্ছে উন্নত প্রযুক্তি। বিষয়টিকে বাস্তব রূপ দিতে ব্যবহার করা হচ্ছে আলো, অত্যাধুনিক মটোর, এমনকী হেলিকপ্টারও থাকছে বলে জানিয়েছেন তাঁরা।

অশোকনগরের এই পুজোয় হুগলির শিল্পী ও প্রযুক্তিকর্মীরা এই থিম ফুটিয়ে তুলছেন। প্রযুক্তিকর্মী দলের প্রধান অনুপ সূত্রধর বলেন, "আমরা ৫টি বিভিন্ন থিম নিয়ে পুজো কমিটির সঙ্গে আলোচনা করি। তার মধ্যে কমিটির কর্তারা প্রযুক্তিকে কাজে লাগিয়ে তালিবান ও আমেরিকার সৈন্যদের লড়াইয়ের থিমটি করার আগ্রহ প্রকাশ করেন। সেই মতো কাজ শুরু হয়।"

কয়েকমাস আগে থেকে ২০ জন সদস্যেসর একটি দল দিনরাত এক করে কাজ করে চলেছেন। সূত্রধর বলেন, "মণ্ডপের গেটের পাশে ৫ মিনিটের একটি শো দেখানো হবে।" জানা গিয়েছে, দুটি মটরচালিত হেলিকপ্টার ও একটি উড়োজাহাজ ব্যবহার করা হবে। কমিটি জানিয়েছে, পুজোর বাজেট ২০ লক্ষ টাকা ধরা হয়েছে।

অনুপের কথায়, "এখন এই ধরনের মণ্ডপ বা থিম নতুন ট্রেণ্ড। প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন শো দর্শকদের আরও আকৃষ্ট করে।" পুজোর (Durga Puja 2024) বাকি মাত্র ২০ দিন। দিনরাত এক করে কাজে ব্যস্ত শিল্পীরা। পুজো কমিটিও নতুন দিগন্ত স্থাপনের অপেক্ষায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দুর্গাপুজো। বাংলা ও বাঙালির সেরা উৎসব। সঙ্গে শিল্পকলার এক মহাযজ্ঞ।
  • পুজোয় আর্ট ও প্রযুক্তি মিলেমিশে একাকার। বিভিন্ন থিমের মণ্ডপসজ্জা তাক লাগিয়ে দেয় দর্শনার্থীদের।
  • এবার অশোকনগর দুর্গাপুজো কমিটি পুজোয় তুলে ধরা হচ্ছে আমেরিকা ও তালিবানদের লড়াই।
Advertisement