shono
Advertisement

বালুরঘাটে মুখ্যমন্ত্রী, হেঁটে জনসংযোগের মাঝেই পরীক্ষার্থীদের জানালেন শুভেচ্ছা

চলতি সপ্তাহেই শুরু হচ্ছে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক-সহ একাধিক বোর্ডের পরীক্ষা।
Posted: 11:44 AM Jan 31, 2024Updated: 01:22 PM Jan 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার তিনি মালদহ (Maldah) হয়ে মুর্শিদাবাদে সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। তারই মাঝে বুধবার সকালে বালুরঘাটে (Balurghat) হাঁটতে বেরন মুখ্যমন্ত্রী। আর সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, মাদ্রাসা, হাই মাদ্রাসা-সহ নানা বোর্ড পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের শুভেচ্ছা (Wish) জানালেন মুখ্যমন্ত্রী। বলেন, ”২ তারিখ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। তার পর আরও নানা পরীক্ষা আছে। আলিম, ফাজিল, মাদ্রাসা, হাই মাদ্রাসা সব পরীক্ষার্থীকে অনেক শুভেচ্ছা, অভিনন্দন।”

Advertisement

এই মুহূর্তে টানা জেলা সফরে মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গ সেরে বুধবারই তিনি দক্ষিণবঙ্গে আসবেন। মুর্শিদাবাদ, নদিয়ায় সরকারি সভা রয়েছে তাঁর। ২ ফেব্রুয়ারি তিনি কলকাতায় ফিরবেন। ওই দিন থেকেই শুরু মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Examination) হবে।  প্রতি বছর মাধ্যমিক পরীক্ষার দিন তিনি বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে যান। পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানান। কিন্তু এবছর কলকাতার পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার প্রথম দিন তিনি যেতে পারবেন না। সেই কারণেই সম্ভবত জেলা থেকেই পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘জেনেশুনে ভুল করলে আইন আইনের পথে চলবে’, নিয়োগ দুর্নীতি নিয়ে কড়া মুখ্যমন্ত্রী]

প্রশ্ন ফাঁস রুখতে এবছর মাধ্যমিক পরীক্ষায় আরও বেশ কয়েকটি কড়া নিয়ম জারি করেছে পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের তরফে প্রকাশিত স্ট‌্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর (SOP) অনুযায়ী, বই, নোটসের মতো কোনও রকম পড়াশোনার সামগ্রী, ফাইল, ক্যালকুলেটর, স্মার্ট ঘড়ি, পেন ড্রাইভ, লগ টেবিল, বৈদ্যুতিন পেন/স্ক্যানার, কার্ডবোর্ড, জলের বোতল, মোবাইল ফোন, ব্লুটুথ যন্ত্র, কিন্ডেল রিডার, ইয়ারফোন/বাডস, ট্যাব, পেজার্স, হেল্থ ব্যান্ড, ক্যামেরা, ওয়ালেট ইত্যাদি সামগ্রী নিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশ নিষিদ্ধ।  জলের বোতলও নেওয়া যাবে না। পরীক্ষাকেন্দ্রের মধ্যে থাকবে পর্যাপ্ত পানীয় জলের ব্যবস্থা থাকবে। 

[আরও পড়ুন: রাজবংশী মুখের পর এবার কি কীর্তন শিল্পী? বাংলায় বিজেপির রাজ্যসভার প্রার্থী কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার