shono
Advertisement

ঝড়ে ফের ভাঙল ট্রেনের প্যান্টোগ্রাফ, বর্ধমান কর্ড লাইনে দাঁড়িয়ে দূরপাল্লার একাধিক ট্রেন

বিকেল থেকে এখনও চলছে মেরামতির কাজ।
Posted: 08:20 PM May 25, 2023Updated: 08:30 PM May 25, 2023

সুব্রত বিশ্বাস: ঝড়ের তাণ্ডবে ফের ট্রেন চলাচল ব্যাহত বর্ধমান (Burdwan) কর্ড লাইনে। বৃহস্পতিবার বিকেল থেকে প্রবল ঝড়বৃষ্টি মধ্যে বর্ধমান-রামপুরহাট লুপ লাইনের গুসকরা ও পিচকুড়ি স্টেশনের মাঝে আপ হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেসের (Saraighat Express) প্যান্টোগ্রাফ ভেঙে যায়। বিকেল ৫.৪০ মিনিট নাগাদ শুরু হয় বিপত্তি। এর জন্য দীর্ঘক্ষণ ট্রেন চলাচল ব্যাহত। দাঁড়িয়ে পড়ে দূরপাল্লার একাধিক ট্রেন। 

Advertisement

রেল সূত্রে খবর, এদিনের ঝড়ে আউশগ্রামের (Aushgram) নওয়াদা ও গুসকরা স্টেশনের মাঝে ১২৩৪৫ আপ হাওড়া গুহাহাটি সরাইঘাট এক্সপ্রেসের প্যান্টগ্রাফ (Pantograph) ভেঙে যায়। বিকেল ৫ টা ৪০ মিনিট থেকে সরাইঘাট এক্সপ্রেস দাঁড়িয়ে রয়েছে। পাশাপাশি আপ-হাওড়া মালদা ইন্টারসিটি এক্সপ্রেস দাঁড়িয়ে থাকে বনপাস স্টেশনে। এছাড়া আপ হাওড়া-রামপুরহাট প্যাসেঞ্জার আটকে পড়েছে ঝাপটের ঢাল স্টেশনে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (CPRO) কৌশিক মিত্র জানান, মেরামতের কাজ চলছে। বোলপুর ও বর্ধমান থেকে টাওয়ার ভ্যান ঘটনাস্থলে গিয়েছে মেরামতের জন্য।

[আরও পড়ুন: ‘বলি ও ননদি, আর দু’মুঠো চাল ফেলে দে হাঁড়িতে’, গানে গানে শুভেচ্ছা জানালেন ‘জামাই’ মদন]

উল্লেখ্য, গত রবিবার ওই শাখায় আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস (Vande  Bharat Express) থমকে গিয়েছিল। সেই ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে প্রায় ৬ ঘণ্টা দেরিতে চলে ট্রেনটি। এর প্রভাবে ঘণ্টাখানেক ধরে ঝাপটের ঢাল ও বনপাস স্টেশনের মাঝে দাঁড়িয়ে ছিল আপ শতাব্দী এক্সপ্রেসও। প্রচণ্ড ঝড়ের দাপটে আপ লাইনের বৈদ্যুতিক তার ছিঁড়ে ডাউন লাইনে পড়ে যায়। ফলে আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বারবার ঝড়ের (Storm) সময় এ ধরনের সমস্য়ার মুখে পড়ছে রেল চলাচল। ব্যাহত হচ্ছে যাত্রী পরিষেবা। রেলের তরফে প্রাকৃতিক বিপর্যয় বলা হলেও, যাত্রীরা রেলট্র্যাকের রক্ষণাবেক্ষণে ত্রুটির অভিযোগ তুলেছেন। 

[আরও পড়ুন: পরপর দু’দিনে তিনবার, কুনোয় ফের মৃত্যু জোড়া চিতা শাবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার