shono
Advertisement

Weather Update: চলতি সপ্তাহেই রাজ্যে ব্যাপক ঝড়বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন আর কী বলছে হাওয়া অফিস

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?
Posted: 10:01 AM May 21, 2023Updated: 10:04 AM May 21, 2023

নিরুফা খাতুন: ঘূর্ণিঝড় ‘মোকা’ সরাসরিভাবে প্রভাব ফেলতে পারেনি বাংলায়। তবে হালকা থেকে মাঝারি ঝড়বৃষ্টি হয়েছে রাজ্যে। আগামী মঙ্গলবার থেকে নতুন করে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির স্পেল শুরু হতে পারে।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ঝড়বৃষ্টির সঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি বাংলায়। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে। মঙ্গলবার থেকে ঝড়বৃষ্টি শুরু হলে তাপমাত্রা কমতে পারে। হালকা থেকে মাঝারি ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়।

[আরও পড়ুন: ‘কালীঘাটের কাকু’র বাড়িতে টানা ১৫ ঘণ্টা ইডির তল্লাশি, বাজেয়াপ্ত করা হল মোবাইল]

মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টির পরিমাণ বাড়বে। মঙ্গল ও বুধবার ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া, শিলাবৃষ্টি এবং বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আগামী ২৪ ঘণ্টায় ঝড়বৃষ্টির সম্ভাবনা। মঙ্গল ও বুধবার বাড়বে ঝড়বৃষ্টির দাপট।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে আগামী কয়েকদিন হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। হতে পারে শিলাবৃষ্টি। তবে কলকাতায় ঝড়বৃষ্টির সম্ভাবনা কম। বরং গরম ও অস্বস্তি দু’টোই বাড়বে। রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৬ থেকে ৮৮ শতাংশ।

[আরও পড়ুন: ‘কোথায় হুকিং হচ্ছে জানেন কাউন্সিলররা’, চুপচাপ বিদ্যুৎ চোর ধরার নির্দেশ মেয়রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার