shono
Advertisement

Weather Update: আগামী সপ্তাহেই রাজ্যে কালবৈশাখীর সম্ভাবনা, কোন কোন জেলায় পড়বে প্রভাব?

মার্চের দ্বিতীয় সপ্তাহে তাপমাত্রা কি আরও বাড়বে?
Posted: 09:48 AM Mar 12, 2023Updated: 09:52 AM Mar 12, 2023

নিরুফা খাতুন: জেলায় জেলায় বাড়ছে উষ্ণতা। তারই মাঝে কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী সপ্তাহেই বাংলায় হতে পারে ঝড়বৃষ্টি। ভিজতে পারে মূলত কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের জেলাগুলি। সোমবার থেকে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭-৮০ শতাংশ। জলীয় বাষ্প কম থাকায় শুষ্কভাব ছিল। পশ্চিমবঙ্গের উপর এই মুহূর্তে একটি গভীর অক্ষরেখা বিস্তৃত রয়েছে। তার প্রভাবে শনিবার থেকেই আবহাওয়ায় বদল দেখা গিয়েছে। দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ। আবহাওয়া অফিস সূত্রের খবর, আগামী সপ্তাহে আরও একটি ঝঞ্ঝা উপস্থিত হতে পারে দক্ষিণবঙ্গে। ফলে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। মার্চের মাঝামাঝি বাংলায় কালবৈশাখীর দেখা যেতে পারে। বৃষ্টি হবে মূলত কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

[আরও পড়ুন: ‘প্রযোজকের ইনকাম সার্টিফিকেট দেখেন নাকি?’, দুর্নীতিতে টলি-যোগে অভিনেতাদের পাশেই শতাব্দী]

১৫ মার্চ, বুধবার থেকে আবহাওয়ায় বদল হবে। তাপমাত্রা কিছুটা কমবে। ১৬ এবং ১৭ মার্চ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এদিকে, সোমবার থেকে ফের উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। ১৩ ও ১৪ মার্চ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পংয়ে। বুধবার ১৫ মার্চ থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। উল্লেখ্য, শুক্রবারই কলকাতায় হালকা ঝোড়ো হাওয়া বয়েছিল। বৃষ্টি হয়েছে আসানসোলে।

[আরও পড়ুন: বন্দে ভারতের আলোছায়ার খেলা! পীযূষ গোয়েলের শেয়ার করা ভিডিও নিমেষে ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার