shono
Advertisement

Weather Update: সকাল থেকে হালকা বৃষ্টিতে ভিজছে বাংলা, কবে দেখা মিলবে রোদের?

উত্তরবঙ্গে এখনও দেখা মেলেনি রোদের।
Posted: 09:30 AM Apr 01, 2023Updated: 09:30 AM Apr 01, 2023

নিরুফা খাতুন: সকাল থেকে মুখভার আকাশের। হালকা বৃষ্টিতেও ভিজেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। হাওয়া অফিস সূত্রে খবর, দিনভর এমনই আবহাওয়া জারি থাকবে। রবিবার থেকে বাড়বে তাপমাত্রা। তবে আগামী সপ্তাহের শুরুতেই ফের পরিবর্তন হবে আবহাওয়ার। দেখা মিলবে রোদের।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই শনিবার বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা। ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। কোথাও কোথাও বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। তার ফলে শনিবার দিনভর দিন এবং রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটা কমই থাকবে। শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৪ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬১ থেকে ৯৩ শতাংশ। এখনও পর্যন্ত শহরে বৃষ্টি হয়েছে ৮.৩ মিলিমিটার।

[আরও পড়ুন: ‘অধর্মের আগুন যারা জ্বালাবে তাদের নিস্তার নেই’, হাওড়া কাণ্ডে কড়া বিবৃতি রাজ্যপালের]

দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পংয়ের কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা। হতে পারে বজ্রপাত এবং শিলাবৃষ্টিও। ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। এদিকে, সান্দাকফুতে চলছে তুষারপাত।

 তবে রবিবার থেকে ধীরে ধীরে বদলাবে আবহাওয়া। কমবে বৃষ্টি। পাল্লা দিতে ফের বাড়তে পারে তাপমাত্রা। সোমবার থেকে দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়ার দেখা মিলবে। এদিকে, বর্তমানে একটি অক্ষরেখা উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে। যেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। অসম, উত্তরপ্রদেশ ও রাজস্থানের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সোমবার উত্তর-পশ্চিম ভারতে আসছে পশ্চিমী ঝঞ্ঝা।

[আরও পড়ুন: নতুন অর্থবর্ষের শুরুতেই স্বস্তি, অনেকটা কমল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement