shono
Advertisement

পূর্ব মেদিনীপুরে রামনবমীর শোভাযাত্রায় ইটবৃষ্টি, রাতভর রাজ্য সড়ক অবরোধ বিজেপির

Published By: Paramita PaulPosted: 09:01 AM Apr 18, 2024Updated: 01:01 PM Apr 18, 2024

রঞ্জন মহাপাত্র: রামনবমীর শোভাযাত্রা(Ram Navami Rally) ঘিরে উত্তপ্ত হল পূর্ব মেদিনীপুরের এগরা। বুধবার রাতে এগরায় শোভাযাত্রা লক্ষ্য করে দুষ্কৃতীরা ইটবৃষ্টি করে বলে অভিযোগ। গুরুতর জখম হন অন্তত ৪ জন। এই ঘটনাকে কেন্দ্র করে দফায়-দফায় বিক্ষোভ দেখায় বিজেপি। ভোর ছটা পর্যন্ত রাজ্য সড়ক অবরোধ করেন তাঁরা। সবমিলিয়ে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় এগরা।

Advertisement

গতকাল অর্থাৎ বুধবার রাতে রামনবমীর শোভাযাত্রা এগরার কলেজ মোড় দিয়ে যাওয়ার সময় ইঁট ও পাথর ছোড়া হয় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে এগরা থানার বিশাল পুলিশ বাহিনী এসে লাঠিচার্জ করতে বাধ্য হয়। স্থানীয়দের অভিযোগ,পুলিশ টিয়ার গ্যাসের সেলও ছোড়ে। ৪ জন রামভক্তকে আটকও করে পুলিশ। জখমও হন বেশ কয়েকজন।

[আরও পড়ুন: প্রেম ভাঙায় আত্মঘাতী হলে দায়ী নয় সঙ্গী, পর্যবেক্ষণ দিল্লি হাই কোর্টের]

ঘটনার খবর পেয়ে বিজেপির মেদিনীপুর লোকসভার প্রার্থী অগ্নিমিত্রা পাল ঘটনাস্থলে আসেন। কিন্তু এগরা থানার পুলিশের সঙ্গে দেখা করতে গেলে পুলিশের তরফে প্রথমে বাধা দেওয়া হয়। পুলিশের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়ান অগ্নিমিত্রা পাল। দুষ্কৃতীদের আটক না করে কেন 'রামভক্ত'দের আটক করেছে পুলিশ? অবিলম্বে তাঁদের ছাড়তে হবে, সেই দাবি তুলে এগরার ত্রিকোণ পার্কে অগ্নিমিত্রা পালের নেতৃত্বে রাতভর বেলদা-কাঁথি রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় 'রামভক্ত' ও বিজেপি কর্মীরা। ভোর ছটা পর্যন্ত চলে বিক্ষোভ। বিজেপি প্রার্থীর অভিযোগ, "প্রায় ২০০ জন জেহাদি মিছিলে আক্রমণ করে। পাথর ছোড়ে। অথচ তিন রামভক্তকে আটক করে পুলিশ। বিজেপির জেলা সভাপতি বা আমাকে থানায় ঢুকতে দেওয়া হয়নি।"

[আরও পড়ুন: ‘এই নির্বাচন সাধারণ নয়, উন্নত জীবনযাত্রার নির্ণায়ক’, ভোটের আগে এনডিএ প্রার্থীদের চিঠি মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement