shono
Advertisement

বিজেপি থেকে তৃণমূলে ফিরতে দণ্ডি! রিপোর্ট তলব জাতীয় ST কমিশনের

আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ।
Posted: 07:15 PM Apr 12, 2023Updated: 07:15 PM Apr 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দণ্ডি কাণ্ডে এবার আরও বিপাকে তৃণমূল। এই ঘটনায় এবার রিপোর্ট তলব করল জাতীয় ST কমিশন। রাজ্য পুলিশের ডিজি’র কাছে রিপোর্ট তলব কমিশনের। আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ।

Advertisement

বিতর্কের সূত্রপাত গত ৬ এপ্রিল। রাতে দক্ষিণ দিনাজপুরের তপন বিধানসভা জেডপি-১২ মণ্ডলের গোফানগরে কয়েকজন মহিলা বিজেপিতে যোগদান করেন। তাঁদের মধ্যে অনেকেই তৃণমূলে ছিলেন বলে দাবি করে বিজেপি। সেই ঘটনার চব্বিশ ঘন্টা কাটতে না কাটতেই তপনের জেডপি-১২ মণ্ডলের গোফানগর থেকে শুক্রবার বালুরঘাট শহরে আসেন বিজেপিতে যোগদানকারীরা। তাঁরা বেশ কিছুটা রাস্তা দণ্ডি কেটে তৃণমূলের জেলা কার্যালয়ে যান। সেখানে তৎকালীন জেলা মহিলা তৃণমূল কংগ্রেস সভাপতি প্রদীপ্তা চক্রবর্তীর হাত থেকে ফের তৃণমূলের পতাকা তুলে নেন।

[আরও পড়ুন: শুটিং ফ্লোরে বিস্ফোরণ, গুরুতর আহত সঞ্জয় দত্ত]

দণ্ডি কাটার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই রাজনৈতিক মহলে সমালোচনার ঝড়। যদিও পদ থেকে অপসারিত জেলা মহিলা তৃণমূল কংগ্রেস সভাপতি প্রদীপ্তা চক্রবর্তী। বর্তমানে দায়িত্ব পেয়েছেন স্নেহলতা হেমব্রম। বিজেপি এই ঘটনার তীব্র প্রতিবাদ করে। গত সোমবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি লেখেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। রাষ্ট্রপতির হস্তক্ষেপ দাবি করেন। জাতীয় ST কমিশনেও চিঠি লিখে অভিযোগ জানান। তারপরই রিপোর্ট তলব করে জাতীয় ST কমিশন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement