shono
Advertisement

Covid-19: ৩ বছরে প্রথমবার গত ২৪ ঘণ্টায় করোনাশূন্য বাংলা

বছর শেষে স্বস্তিতে রাজ্যবাসী।
Posted: 09:17 PM Dec 18, 2022Updated: 09:24 PM Dec 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) মুক্তির পথে অনেকটা এগিয়ে গেল বাংলা। তিনবছরের লড়াইয়ের পর অবশেষে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা শূন্য। পসিটিভিটি রেট শূন্য। যা নিঃসন্দেহে আমজনতার জন্য অত্যন্ত আনন্দের খবর। তবে এখনও প্রত্যেককে করোনাবিধি পালনের পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

Advertisement

২০১৯ সালে মারণ করোনা থাবা বসাতে শুরু করে বিশ্বের বিভিন্ন প্রান্তে। কিন্তু দেশে তথা ভারতে প্রথম আক্রান্তের হদিশ মেলে ২০২০ সালে। সেই থেকে শুরু লড়াই। যত দিন এগিয়েছে ক্রমশ থাবা চওড়া করেছে করোনা। এদিকে ভাইরাসকে পরাস্ত করতে কোমর বেঁধে নেমেছে চিকিৎসা বিজ্ঞান, পুলিশ-প্রশাসন। শুরু হয়েছে টিকাকরণ। ধীরে ধীরে বাগে এসেছে ভাইরাস। কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা। পরিসংখ্যান বলছে, তিনবছর পর এই প্রথম গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হননি একজনও। যা নিঃসন্দেহে অত্যন্ত স্বস্তির খবর। ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২১, ১৮, ৫৪৮ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৪ জন। 

[আরও পড়ুন: ESI কার্ড থাকা সত্ত্বেও মেলেনি চিকিৎসা! জুট মিল শ্রমিকের মৃত্যুতে বিক্ষোভে উত্তাল বজবজ]

পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ২০, ৯৬, ৯৭৩ জন। সুস্থতার হার ৯৮.৯৮ শতাংশ। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ২১, ৫৩১। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা করা হয়েছে ১, ৬৪৪ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ২৬, ৯০২, ২৩৮ জনের।  বর্তমানে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪৪ জন। তাদের মধ্যে ২ জন ভরতি রয়েছেন হাসপাতালে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৪৩৪ জনকে। ইতিমধ্যেই দুটি ডোজ দেওয়া হয়েছে ৬৪, ৯৫৮, ৩৮৫ জনকে। দ্রুত গতিতে রাজ্যে চলছে টিকাকরণ।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের হদিশ না মিললেও আমজনতাকে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। ব্যবহার করতে হবে মাস্ক ও স্যানিটাইজার। 

[আরও পড়ুন: বঙ্গ সফরে এসে ডাল-পোস্তয় মধ্যাহ্নভোজ সারলেন স্মৃতি ইরানি, আর কী ছিল মেনুতে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement