shono
Advertisement

পাচারকারী সন্দেহে গুলি বনকর্মীদের, ধূপগুড়ির জঙ্গলে যুবকের মৃত্যু ঘিরে উত্তপ্ত পরিস্থিতি

মৃত্যুর প্রতিবাদে স্থানীয়রা বনকর্মীদের বিরুদ্ধে ব্যাপক ক্ষোভ।
Posted: 03:03 PM Jul 04, 2023Updated: 04:49 PM Jul 04, 2023

শান্তনু কর, জলপাইগুড়ি: জঙ্গল (Forest) থেকে গাছ কেটে বেরনোর সময় পুলিশের গুলিতে মৃত্যু হল এক যুবকের। বনকর্মীদের দাবি, ওই যুবক পাচারকারী। যদিও স্থানীয় বাসিন্দাদের দাবি, ওই যুবক কোনও পাচারকারী নন, সাধারণ বাসিন্দা। জঙ্গলে জ্বালানি কাঠ আনতে গিয়েছিল। বনকর্মীদের গুলিতে (Shoot) মৃত্যু হওয়ায় তা নিয়ে তুমুল উত্তেজনা ছড়ায় জলপাইগুড়ির (Jalpaiguri) ধূপগুড়িতে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ।

Advertisement

বনদপ্তর সূত্রে খবর, জলপাইগুড়ির ধূপগুড়িতে (Dhupguri) গয়েরকাটা মোরাঘাট রেঞ্জে জঙ্গলের ভিতর থেকে শাল গাছ কেটে সাইকেল করে পাচার করা হচ্ছিল। সেই সময় বনকর্মীদের মুখোমুখি হয় তারা। বনকর্মীরা বাধা দিতে গেলে তাঁদের উপর পাচারকারীরা চড়াও হয় বলে অভিযোগ। তখনই বনকর্মীরা শূন্যে গুলি চালায়। এমনটাই দাবি বনদপ্তরের (Forest Department)।

[আরও পড়ুন: বিশ্বকাপে এই স্পিনারকে দলে চাইছেন সৌরভ, কার কথা বলছেন দেশের প্রাক্তন অধিনায়ক?]

মৃতের নাম জিতেন্দ্র রাভা। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, মৃত যুবক জ্বালানি কাঠ (Wood) আনতে গিয়েছিল, কোনও কাঠ পাচারকারী (Smuggler) নয়। এলাকায় বনকর্মীদের বিরুদ্ধে বিক্ষোভ উসকে উঠলে ঘটনাস্থলে যান অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) ওয়াংদেন ভুটিয়া-সহ ধূপগুড়ি ও বিন্নাগুড়ি আউট পোস্টের পুলিশ। মৃতদেহ রাস্তায় রেখে পুলিশের গাড়ি আটকে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, কাঠ পাচারকারীদের রুখতে ভুল ভেবে সাধারণ মানুষের উপর গুলি চালাচ্ছে বনকর্মীরা।

[আরও পড়ুন: তালিকায় নাম থাকা সত্ত্বেও বিশেষ কারণে কাটোয়ার প্রচারে যাচ্ছেন না সায়নী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার