shono
Advertisement

Panchayat Election: মুর্শিদাবাদে ভোটের বলি আরও এক তৃণমূল কর্মী, গ্রামবাসীদের রোষে আক্রান্ত পুলিশও

নদিয়ায় গুলিবিদ্ধ এক সিপিএম কর্মী।
Posted: 10:49 PM Jul 09, 2023Updated: 11:24 PM Jul 09, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: মুর্শিদাবাদে (Murshidabad) ভোটের বলি আরও এক। রবিবার রাতে মৃত্যু হল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে সিজারুল শেখ (৩৫) নামে ওই তৃণমুল কর্মীর। ফলে ভোটের দিনে জেলায় মৃত্যু বেড়ে দাঁড়াল ৫। আর রাজ্যজুড়ে সংখ্যাটা দাঁড়াল ২১। যদিও কমিশনের খাতায় সরকারি হিসেব বলছে, ভোটের দিন রাজ্যে ১০ জনের মৃত্যু হয়েছে। এদিকে নির্বাচন মিটলেও অশান্তির ঝাঁজ কমছে না। রবিবারও উত্তপ্ত হয়েছে মুর্শিদাবাদের খড়গ্রাম। আক্রান্ত হয়েছে পুলিশ। আবার নদিয়ায় গুলিবিদ্ধ হয়েছেন এক সিপিএম কর্মী। সবমিলিয়ে রবিবারও পঞ্চায়েত নির্বাচনের উত্তাপে ফুটল বাংলা।

Advertisement

শনিবার সকালে রানিনগর থানার কাতলমারি এলাকায় ভোট (Panchayat Election) দিয়ে বাড়ি ফিরছিলেন তৃণমুল কর্মী সিজারুল শেখ। সেই সময় বিরোধী দলের দুষ্কৃতীরা সিজারুলকে লাঠিসোটা দিয়ে ব্যাপক মারধর করে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। সেখান থেকে স্থানান্তিরত করে তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়। পরে তাঁর শারীরিক অবস্থা অবনতি হওয়ায় কলকাতায় রেফার করা হয়। রবিবার বেলা ১২ টা নাগাদ ওই আক্রান্তকে নিয়ে কলকাতা যাওয়ার পথে বেলডাঙায় কংগ্রেসের রাস্তা অবরোধের মুখে পড়ে অ্যাম্বুল্যান্সটি। অবরোধ এড়াতে অন্য রাস্তা দিয়ে যাওয়ার পথে সিজারুলের খিঁচুনি শুরু হয়। মৃতের ভাই এসারুদ্দিন শেখের অভিযোগ, বেলডাঙা থেকে বাধ্য হয়ে তাঁর দাদার অ্যাম্বুল্যান্স ঘুরিয়ে বহরমপুরে আনতে হয়। ফের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয় তাঁকে । কিন্তু আর বাঁচানো যায়নি।

[আরও পড়ুন: ভোটের দিন থেকে শিক্ষা, হিংসা রুখতে পুনর্নির্বাচনে বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনীর ৪ জওয়ান]

অন্যদিকে, গ্রামবাসীদের আক্রোশের শিকার হলেন পুলিশের আধিকারিকরা। এদিনে রাতে মুর্শিদাবাদের খড়গ্রামের ডিসিআরসি সেন্টারের বাইরে পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টি করেন গ্রামবাসীদের। ছোড়া ইটের আঘাতে ভেঙে যায় পুলিশের গাড়ির কাচ। শেষপর্যন্ত কেন্দ্র বাহিনীর জোয়ানরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। পুলিশ জানিয়েছে, এদিন রাতে মুর্শিদাবাদের খড়গ্রাম বিধানসভা এলাকার খড়গ্রাম ব্লকে ডিসিআরসি সেন্টারে যখন টহল দিচ্ছিল পুলিশ তখনই কিছু গ্রামবাসী দূর থেকে পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে। মাথা বাঁচাতে পুলিশ নিরাপদ আশ্রয়ে ছুটে যায়। আর তখনই কিছু গ্রামবাসী পুলিশের গাড়ি লক্ষ্য করে ইট ছোড়ে এবং ভাঙচুর করে। পরে গাড়িতে অগ্নি সংযোগের চেষ্টাও করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এবং গ্রামবাসীদের তাড়া করে পরিস্থিতি সামাল দেয়।

নাকাশিপাড়ার বাড়ি যাওয়ার পথে গুলিবিদ্ধ হলেন সিপিএম কর্মী সাজ্জাক মন্ডল। তাঁকে তড়িঘড়ি শক্তিনগর জেলা হাসপাতালে আনা হয়। আক্রান্তের পরিবারের অভিযোগ, বাইকে চেপে যাওয়ার সময় তৃণমূলের লোকেরা বাড়ির ছাদ থেকে গুলি করে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। 

[আরও পড়ুন: ভোটে হিংসা নিয়ে মুখ্যমন্ত্রী-কমিশনারকে কটূক্তি, হাতে জুতো নিয়ে কমিশনের সামনে বিক্ষোভ বিজেপির]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার