shono
Advertisement
Jalpaiguri

জলপাইগুড়ির নাবালিকাকে ধর্ষণ, জওয়ানের ২৫ বছরের কারাদণ্ডের নির্দেশ আদালতের

২০২২ সালে ধর্ষণের মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ।
Published By: Subhankar PatraPosted: 07:18 PM Sep 07, 2024Updated: 07:18 PM Sep 07, 2024

শান্তনু কর, জলপাইগুড়ি: আর জি কর কাণ্ডে দোষীর শাস্তির দাবিতে উত্তাল বঙ্গ। প্রতিদিন আন্দোলনের ঢেউ আছড়ে পড়ছে শহরের রাজপথে। এই আবহে জলপাইগুড়িতে এক নাবালিকাকে ধর্ষণ ও গর্ভপাত করানোর চেষ্টায় এক সেনা জওয়ানকে ২৫ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। সঙ্গে এক লক্ষ জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের কথা বলা হয়েছে। নির্যাতিতা নাবালিকাকে ৩ লক্ষ টাকার ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছে বিশেষ পকসো আদালত।

Advertisement

পুলিশ ও আদালত সূত্রে জানা গিয়েছে, ২০২২ সালে নাবালিকার বাবার বন্ধু তাকে ধর্ষণ করে। বিষয়টি কাউকে না জানানোর জন্য ভয়ও দেখানো হয়। সঙ্গে নাবালিকাকে গর্ভনিরোধক ওষুধ দেওয়া হয়। কিছুদিন পরই নির্যাতিতা রক্তপাত শুরু হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তখনই জানা যায় গর্ভনিরোধক ওষুধ ফলে এই রক্তপাত। এর পরই নাবালিকা বিষয়টি তার বাড়িতে জানায়। পরিবারের তরফে জওয়ানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

[আরও পড়ুন: ডাক্তারদের কর্মবিরতিতে আপত্তি, চিনা জুতো শ্রমিকদের প্রসঙ্গ টেনে কী বললেন তৃণমূল বিধায়ক?]

জলপাইগুড়ির বিশেষ পকসো আদালতের বিচারক ইন্দিবর ত্রিপাঠীর এজলাসে শুনানি চলে। নির্দিষ্ট তথ্য প্রমাণ ১৩জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর শনিবার অভিযুক্তের সাজা ঘোষণা করেন বিচারক।

মামলার সহকারী সরকারি আইনজীবী দেবাশিস দও বলেন, "২০২২ সালে আসামি নিজের বাড়িতে কেউ না থাকার সুযোগে নাবালিকাকে ধর্ষণ করে। সেই সময় নির্যাতিতা নবম শ্রেণিতে পড়ত। আদালত সব দিক খতিয়ে দেখে সেনা জওয়ানের ২৫ বছরের কারাদণ্ড ঘোষণা করেছে।"

[আরও পড়ুন: অন্য ট্রেন্ড, পুজোয় সরকারি অনুদান নিচ্ছে নতুন ৩ ক্লাব!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডে দোষীর শাস্তির দাবিতে উত্তাল বঙ্গ। প্রতিদিন আন্দোলনের ঢেউ আছড়ে পড়ছে শহরের রাজপথে।
  • এই আবহে জলপাইগুড়িতে এক নাবালিকাকে ধর্ষণ ও গর্ভপাত করানোর চেষ্টায় এক সেনা জওয়ানকে ২৫ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল আদালত।
  • নির্যাতিতা নাবালিকাকে ৩ লক্ষ টাকার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে বিশেষ পকসো আদালত।
Advertisement