shono
Advertisement

DA’র দাবিতে ধর্মঘটে শামিল হওয়ায় শোকজ, ‘হ্যাপি শোকজ ডে’পালন করে জবাব ধর্মঘটীদের

অকাল হোলিতে মাতলেন সরকারি কর্মীরা।
Posted: 06:34 PM Mar 27, 2023Updated: 06:34 PM Mar 27, 2023

শাহাজাদ হোসেন, ফরাক্কা: বকেয়া ডিএ’র দাবিতে ১০ শে মার্চ ধর্মঘটে শামিল হওয়ায় ফরাক্কা ব্লকের ৭৬ জন শিক্ষককে শোকজ করেছে সরকার। প্রতিবাদে সোমবার অভিনব পদ্ধতিতে শোকজের জবাব দিলেন শিক্ষক শিক্ষিকারা। কেক কেটে পালন করা হয় “হ্যাপি শোকজ ডে।”

Advertisement

সোমবার দুপুরে ফরাক্কা চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক দপ্তরের সামনে শিক্ষকেরা জমায়েত হন। সেখানেই অকাল হোলিতে মাতেন। চলল আবির খেলা, বাজল ঢাক-ঢোল, মিষ্টি মুখ, মুখে কুকুরের মুখোশ পরে ঘেউ ঘেউ শব্দ করে নৃত্য সহকারে “হ্যাপি শোকজ ডে”র কেক কাটা হল। অপরহাতে শোকজের লিখিত জবাব নিয়ে অবর বিদ্যালয় পরিদর্শক দপ্তরের জমা দিলেন শিক্ষক-শিক্ষিকারা। বকেয়া ডিএর দাবিতে শোকজের জবাব দিতে এই অভিনব পন্থা অবলম্বনের মাধ্যমে ফরাক্কা ব্লকে শিক্ষক মহলে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়।

[আরও পড়ুন: PC’র আবেদন পুলিশের, আদালতে দাঁড়িয়ে জিতেন্দ্রর কটাক্ষ, ‘বাংলায় এখন পিসির গুরুত্বই বেশি’]

বটতলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ কুমার রজক জানান, “ডিএ আমাদের প্রাপ্য অধিকার। বকেয়া ডিএ’র দাবিতে আমরা দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে আন্দোলনে শামিল হয়েছিলাম। ১০ শে মার্চ এই দাবিতে শিক্ষকেরা ধর্মঘটে শামিল হয়েছিলেন। ধর্মঘটে শামিল শিক্ষকদের শোকজ করা হয়েছে। আজ অকাল হোলি উৎসবের মাধ্যমে আমরা তার লিখিত জবাব জমা দিলাম।” দুলাল স্মৃতি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থসারথি বিশ্বাস বলেন, ডিএর দাবিতে আন্দোলনরত যৌথ সংগ্রাম কমিটির শিক্ষক-শিক্ষিকাদের শো-কজ করা হয়েছে। আজ শো-কজের জবাব আমরা দিলাম “হ্যাপি শো-কজ ডে”, অকাল হোলি উৎসব পালনের মাধ্যমে। আমরা আজ স্বেচ্ছায় একদিনের বেতন দান করলাম এই উৎসব পালনের মাধ্যমে।

[আরও পড়ুন: রাষ্ট্রপতির প্রতি কুমন্তব্য বিতর্ক অতীত, ১৮০ ডিগ্রি ঘুরে অখিল গিরি বললেন ‘আমরা গর্বিত’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement