shono
Advertisement

Ananta Maharaj: ফোকাসে উত্তরবঙ্গ, রাজ্যসভায় বিজেপির বাজি অনন্ত মহারাজ! তুঙ্গে জল্পনা

কেন উত্তরবঙ্গের এই জনপ্রিয় মুখেই ভরসা রাখতে পারে গেরুয়া শিবির?
Posted: 06:45 PM Jul 11, 2023Updated: 08:35 AM Jul 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরবঙ্গ থেকে প্রকাশ চিক বরাইককে রাজ্যসভায় প্রার্থী করেছে তৃণমূল (TMC) । এবার প্রকাশের পালটা হিসেবে সেই উত্তরবঙ্গের দিকেই হাত বাড়াল বঙ্গ বিজেপি! আর সেই আবহেই বিজেপির বাজি হতে চলেছেন অনন্ত মহারাজ (Ananta Maharaj) ? ‘গ্রেটার কোচবিহার’ (Cooch Behar) আন্দোলনের মুখকেই পাঠানো হতে পারে  দিল্লিতে। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) , সুকান্ত মজুমদারদের দলের তরফে রাজ্যসভায় যেতে পারেন কোচবিহারের অনন্ত!

Advertisement

ইতিমধ্যেই অনন্ত মহারাজকে রাজ্যসভায় প্রার্থী করতে তৎপর হয়েছেন কোচবিহারের নিশীথ প্রামাণিক। মঙ্গলবার অনন্তর বাড়িতেও যান বিজেপি সাংসদ। তিনি জানান, ”তালিকা না প্রকাশ হলে বলা যাবে না কে যাচ্ছেন রাজ্যসভায়, কিন্তু আমরা চাই তাঁর মতো মানুষ প্রার্থী হোন। মানুষের জন্য প্রয়োজন তাঁকে। তিনি উত্তরবঙ্গের স্বার্থে কাজ করেন। সঠিক সময়ে জানতে পারবেন সব!”  যদিও অনন্ত মহারাজের দাবি, “আমার কাছে সকলে আসেন। দাবি পূরণের জন্য কেন্দ্রীয় সরকার প্রয়োজন। ওটাই একমাত্র পথ!”  তিনি কি রাজ্যসভায় বিজেপির প্রার্থী হচ্ছেন? এই প্রশ্নের উত্তরে অনন্ত জানান, “আমার কাছে প্রস্তাব এসেছে। আমি রাজি নই একথা বলিনি। আমার সম্মতি রয়েছে। রাজ্যসভায় পাঠালে রাজি।”

[আরও পড়ুন: ‘মা-মাটি-মানুষের জয় মৃত্যুহীন হলেই ভাল হত’, দুঃখপ্রকাশ পার্থ চট্টোপাধ্যায়ের]

সূত্রের দাবি, এদিন অনন্ত মহারাজের সঙ্গে কথা বলতে তাঁর কাছে যান নিশীথ প্রামাণিক। অনন্ত মহারাজকে যে রাজ্যসভায় প্রার্থী করা হতে পারে, এবিষয়ে কথাও হয়েছে তাঁদের! যদিও বিজেপির আর একটি সূত্রের দাবি, অনন্ত মহারাজ নন, অন্য কাউকে প্রার্থী করতে পারে বাংলার গেরুয়া শিবির। যা প্রকাশ হতে পারে বুধ অথবা বৃহস্পতিবার দুপুরেই!

[আরও পড়ুন: কুস্তিগিরদের যৌন হেনস্তা মামলায় চাপে ব্রিজভূষণ, চার্জশিটে কড়া শাস্তির সুপারিশ]

প্রসঙ্গত, আগামী ২৪ জুলাই রাজ্যসভার নির্বাচন। সাতের মধ্যে একটি আসনে জয় নিশ্চিত বিজেপির (BJP)। বিধায়ক সংখ্যার নিরিখে ওই একটি আসনকেই পাখির চোখ করছে নরেন্দ্র মোদির (Narendra Modi) দল। আর এই একটি আসনে প্রার্থী হতে পারেন অনন্ত। রাজবংশী সম্প্রদায়ের (Rajbanshi) প্রতিনিধি হিসেবে কোচবিহার জুড়ে অনন্তের প্রভাব রয়েছে বিস্তর। সেই প্রভাবকেই আগামী লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে কাজে লাগাতে চায় বিজেপি, এমনও বলছেন কেউ কেউ। বঙ্গের গেরুয়া শিবিরের ওই সূত্রের দাবি, কোচবিহার তো বটেই উত্তরবঙ্গের একাধিক জেলায় পঞ্চায়েতেও তুলনায় ‘ভাল ফল’ করেছে বিজেপি। এই অবস্থায় দাঁড়িয়ে দক্ষিণবঙ্গের তুলনায় লোকসভা নির্বাচনে বেশি ‘গুরুত্ব’ পাচ্ছে উত্তরবঙ্গ। ঠিক এই প্রেক্ষিতেই এবার তুরুপের তাস হিসেবে ব্যবহার করা হতে পারে অনন্তকে। যিনি কোচবিহারকে আলাদা রাজ্যের স্বীকৃতি থেকে শুরু করে রাজবংশীদের জন্য আন্দোলন, সব ক্ষেত্রেই আলোচনায় এসেছেন বারবার! এবার সেই ‘অনন্ত-অস্ত্র’ ব্যবহার করেই মুখরক্ষা করতে পারেন অমিত শাহরা (Amit Shah) ?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার