shono
Advertisement

Ration Scam: ‘বাকিবুরকে চিনতাম’, ইডি তল্লাশির মাঝে স্বীকারোক্তি জ্যোতিপ্রিয় ‘ঘনিষ্ঠ’ ব্যবসায়ীর

বনগাঁ, নদিয়ার পাশাপাশির কলকাতার তিন জায়গায় তল্লাশি ইডির।
Posted: 05:49 PM Nov 04, 2023Updated: 05:50 PM Nov 04, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: রেশন দুর্নীতির তদন্তে প্রায় দশ ঘণ্টা রাজ্যের এপ্রান্ত থেকে ওপ্রান্ত জোর তল্লাশি ইডির। তার মাঝেই বিস্ফোরক স্বীকারোক্তি বনগাঁর ব্যবসায়ী কালীদাস সাহার। রেশন দুর্নীতি মামলায় ধৃত ব্যবসায়ী বাকিবুর রহমানকে চিনতেন বলেই দাবি তাঁর। তবে আটাকলে বাকিবুর কখনও আসেননি বলেই জানান ওই ব্যবসায়ী।

Advertisement

এদিন সকাল ৬টা নাগাদ বনগাঁর কালুপুরের রাধাকৃষ্ণ ফ্লাওয়ার মিলে হানা দেয় ইডি। ওই মিলের মালিক মন্টু সাহা এবং কালীদাস সাহা। বনগাঁর কোরার বাগানের ব্যবসায়ীদের বাড়িতে এখনও চলছে জোর তল্লাশি। বিকেল ৫টা নাগাদ বাড়ি থেকে বের করা হয় তাঁকে। নিয়ে যাওয়া হয় তাঁর আটাকলে।

ইডি সূত্রে খবর, মন্টু সাহা এবং কালীদাস সাহার আটাকলের পাশাপাশি হোটেলও রয়েছে। সল্টলেকের সেক্টর ফাইভের রাধাকানাইয়া হোটেলে এদিন হানা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ওই হোটেলের এক কর্মচারীকে জিজ্ঞাসাবাদও করা হয়। ওই কর্মীই জানান, এই হোটেলের ডিরেক্টর মন্টু সাহা ও কালীদাস সাহা। এই হোটেল কবে কেনা হয়েছিল, কোনও প্রভাবশালী ব্যক্তি আসতেন কিনা, হোটেলে কী কী কাজ হত, এই সমস্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয় ওই কর্মীকে। হোটেলের সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: রেশন দুর্নীতিতে খাদ্যভবনকে দায়ী করে পরিষেবা বন্ধের হুঁশিয়ারি ডিলার্স সংগঠনের]

নদিয়ায় পৃথক দুটি রেশন ডিলার ও চালকলের মালিকের বাড়িতেও হানা দেয় ইডি। রানাঘাট পুরসভার এক নম্বর ওয়ার্ডের রেশন ডিলার সিদ্ধেশ্বর বিশ্বাস এবং ১৭ নম্বর ওয়ার্ডের চালকল মালিক নিতাই ঘোষের বাড়িতে যান তদন্তকারীরা। কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে চলে তল্লাশি।

এছাড়া হরিণঘাটার নগরউখড়ায় জয়বাবা লোকনাথ রাইস মিলে হানা দেয় ইডি। যার মালিক ব্যবসায়ী বিনয় দেবনাথ। ব্যবসায়ীর মা গিরিবালা। তাই চালকলের দরজায় গিরিবালা অ্যাগ্রো প্রোডাক্ট এবং জয়বাবা লোকনাথ এই দুটি নামই লেখা রয়েছে। শনিবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ ৫জন আধিকারিক এবং কেন্দ্রীয় বাহিনীর পাঁচ জওয়ানকে নিয়ে দুটি গাড়ি সেখানে পৌঁছয়।

চালকলের পিছনে বিনয় দেবনাথের বাড়িতেও ইডির আধিকারিকেরা তল্লাশি চালান। স্থানীয় বাসিন্দা রাজু শর্মার দাবি, ছোট থেকেই বিনয় দেবনাথকে চেনেন তিনি। প্রথম জীবনে সুতোর ব্যবসা করতেন। তার পরেই পোলট্রি ফার্ম খোলেন। এর পর একের পর এক চালকল খোলেন। গোয়ালডোবে চালকল এবং মহাদেবপুরে নার্সারি রয়েছে তাঁর।

বনগাঁ, নদিয়ার পাশাপাশি হাওড়ার উলুবেড়িয়া এবং ডোমজুড়ে হানা দেয় ইডি। তিনটি গাড়িতে চেপে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা কুলগাছিয়ার শ্রীরামপুরে অঙ্কিত চালকলে হানা দেয়। সূত্রের খবর, ইডি আধিকারিকরা ১৬ নম্বর জাতীয় সড়কের পাশে থাকা এই চালকলে তল্লাশি চালানোর পাশাপাশি স্থানীয়দের জিজ্ঞাসাবাদও করে। এছাড়া কলকাতার বালিগঞ্জ এবং এজেসি বোস রোডের একটি সংস্থাতেও তল্লাশি চালান ইডি আধিকারিকরা।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘অনুপ্রবেশকারী’, রাজ্যপাল নিযুক্ত উপাচার্যদের নজিরবিহীন আক্রমণ শিক্ষামন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার