shono
Advertisement
RG Kar Case

সুপ্রিম শুনানির পরই আর জি করের নির্যাতিতার বাড়িতে সিবিআই! এক ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ পরিবারকে

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাঁচ সদস্যের একটি দল মঙ্গলবার রাত ৯টার পর সোদপুরের নাটাগড়ে নির্যাতিতার বাড়িতে যায়। এক ঘণ্টার কিছু বেশি সময় সেখানে ছিলেন তদন্তকারীরা।
Published By: Subhajit MandalPosted: 12:00 AM Sep 18, 2024Updated: 04:30 PM Sep 18, 2024

অর্ণব দাস, বারাসাত: সুপ্রিম কোর্টে আর জি কর (RG Kar Case) শুনানির পরই মঙ্গলবার রাতে নির্যাতিতার বাড়িতে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাঁচ সদস্যের একটি দল মঙ্গলবার রাত ৯টার পর সোদপুরের নাটাগড়ে নির্যাতিতার বাড়িতে যায়। এক ঘণ্টার কিছু বেশি সময় সেখানে ছিলেন তদন্তকারীরা।

Advertisement

সূত্রের খবর, তদন্ত প্রক্রিয়া সিবিআইয়ের হাতে যাওয়ার পর নির্যাতিতার বাবা-মা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে একটি চিঠি লিখেছিলেন। সেই চিঠির সূত্র ধরে এদিন তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। একই সঙ্গে ক্রাইম সিনে তাঁরা কী কী দেখেছিলেন, সেদিন কী কী হয়েছিল পুরো ঘটনাক্রম তাঁদের কাছে জানতে চাইতে পারেন সিবিআই আধিকারিকরা। মেয়ের ধর্ষণ ও খুনের ঘটনায় তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ বারবার তুলেছিলেন তাঁরা। মা-বাবার পাশাপাশি পরিবারের অন্য সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর।

উল্লেখ্য, এদিন সন্ধেয় সুপ্রিম কোর্টের শুনানি নিয়ে সন্তোষপ্রকাশ করেন নির্যাতিতার মা-বাবা। তথ্যপ্রমাণ লোপাটের সঙ্গে যুক্ত সকলকে তদন্তের আওতায় আনার দাবি তুলে তাঁরা জানান, “মেয়ের সঙ্গে হওয়া অত্যাচারের সঙ্গে যারা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত, তথ্য লোপাটের সঙ্গে যারা জড়িত সবাইকে যেন তদন্তের আওতায় আনা হয়। তাদেরও যেন শাস্তি হয়। প্রথম থেকেই আমরা তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ তুলেছি। এখন প্রমাণ লোপাটের ঘটনা বেরিয়ে আসছে। এভাবে তথ্যপ্রমাণ লোপাট হলে তদন্তকারী সংস্থার সমস্যা হওয়া স্বাভাবিক। তবুও তথ্যপ্রমাণ লোপাটের জন্য সিবিআই গ্রেপ্তার করেছে।” তাঁদের আশা, “কারা তথ্যপ্রমাণ লোপাট করেছে সেটা আস্তে আস্তে বেরবে।”

এর পরই সিবিআই আধিকারিকরা তাঁদের বাড়ি যান। দরকারে আগামী দিনে ফের নির্যাতিতার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সিবিআই সূত্রে খবর। উল্লেখ্য, এদিন সুপ্রিম কোর্টও সিবিআইয়ের তদন্তপ্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেছে। একই সঙ্গে শীর্ষ আদালত জানিয়েছে, সিবিআইয়ের কিছু পর্যবেক্ষণ বিচলিত করার মতো। তবে তদন্তের স্বার্থে সেই স্টেটাস রিপোর্ট প্রকাশ্যে আনা হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুপ্রিম কোর্টে আর জি কর শুনানির পরই মঙ্গলবার রাতে নির্যাতিতার বাড়িতে সিবিআই।
  • কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাঁচ সদস্যের একটি দল মঙ্গলবার রাত ৯টার পর সোদপুরের নাটাগড়ে নির্যাতিতার বাড়িতে যায়।
  • এক ঘণ্টার কিছু বেশি সময় সেখানে ছিলেন তদন্তকারীরা।
Advertisement