শিকেয় সতর্কতা! লাইনে দাঁড়িয়ে ট্রেনে সরস্বতী প্রতিমা তোলার হিড়িক

07:22 PM Feb 12, 2024 |
Advertisement

সুব্রত বিশ্বাস: একেই অফ সাইড দিয়ে ট্রেনে ওঠানামা চূড়ান্ত বেআইনি। তার উপর বড় বড় সরস্বতী প্রতিমা তোলা হচ্ছে অফ সাইড দিয়ে। বিশেষ করে দূরপাল্লা ট্রেনগুলোতে। রায়গঞ্জ স্টেশনে এমনই দৃশ‌্য ধরা পড়ল সপ্তাহের প্রথম দিনেই।  অনেক যাত্রী সেই ছবি সোশাল মিডিয়ায় তুলে ধরেছেন। প্রশ্ন তোলা হয়েছে নিরাপত্তা নিয়েও। 

Advertisement

এর পরই প্রতিমা নিয়ে বেআইনি ওঠানামা রুখতে পদক্ষেপ নিতে শুরু করেছে পূর্ব রেল। এনিয়ে পূর্ব রেলের আরপিএফের আইজি পরমশিব জানিয়েছেন, অফ সাইড দিয়ে ওঠানামা করলে যেকোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে। ট্রেনে কাটা পড়ার সম্ভবনাও প্রবল। এই অপরাধের বিরুদ্ধে ধরপাকড়ের নির্দেশ দেওয়া হয়েছে। এই ধরণের অপরাধে জড়িতদের বিরুদ্ধে রেল আইনের ১৪৪ থেকে ১৪৭ ধারার মামলা রুজু করা হবে। জরিমানা করা হবে ৫০০ থেকে ১০০০ টাকা।  

যাত্রীদের অভিযোগ, প‌্যাসেঞ্জার ও এক্সপ্রেসে প্রতিমা নিয়ে এই ধরণের ওঠানামা বেশি দেখা গিয়েছে। এমনকী সব ক্ষেত্রেই দেখা গিয়েছে, প্রতিমাগুলো বুকিংহীনভাবে তোলা হয়েছে। যা পুরোপুরি বেআইনি। এই বিষয়ে হাওড়ার ডিসিএম স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, যাত্রীবাহী কামরায় কোনওভাবে প্রতিমা তোলা সম্ভব নয়। তা বেআইনি। এমনকী লোকাল ট্রেনেও নিয়ে যাওয়া যায় না।

Advertisement
Next